নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

দিগুবাবুর বাজারে ছদ্দবেশে ভোক্তা অধিদপ্তর,২ প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৪:৩২, ১০ মে ২০২২

দিগুবাবুর বাজারে ছদ্দবেশে ভোক্তা অধিদপ্তর,২ প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জ শহরের অন্যতম কাঁচাবাজার দিগুবাবুর বাজারে ছদ্দবেশে সয়াবিন তেলের ক্রেতা সেজে এক দোকানীকে বর্ধিত দামে তেল বিক্রি করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ। একই সময়ে খাসি মাংসের সাইনবোর্ড ঝুলিয়ে বকরীর মাংস বিক্রির অপরাধে ‘মাটন মিট হাউজ’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


বুধবার (১০ মে) সকালে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামানের এই অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

 

সেলিমুজ্জামান জানান, আমাদের কাছে অভিযোগ ছিলো ‘তীর’ সয়াবিন তেলের পুরাতন দাম ১৬০ টাকা। কিন্তু বিক্রেতারা সেই তেলের বোতল থেকে মূল্য ঘষে উঠিয়ে ২০০ টাকা দরে বিক্রি করছে। এটা ভোক্তাদের (ক্রেতা) সঙ্গে প্রতারণা। অভিযোগের প্রেক্ষিতে আজ (বুধবার) সকালে ছদ্মবেশে ক্রেতা হয়ে প্রথমে বাজার যাচাই করি। পরে অভিযোগের সত্যতা পেয়ে ৭নং দিগুবাবুর বাজারের ‘নেপাল স্টোর’ প্রতিষ্ঠানকে তেল বেশী দামে বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

তিনি আরও জানান, ৭নং দিগুবাবুর বাজারের মাংস পট্টিতে ‘মাটন মিট হাউজ’ প্রতিষ্ঠানে খাসির মাংসের সাইনবোর্ড ঝুলিয়ে বকরির মাংস বিক্রি করে ভোক্তাকে ঠকানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে। 
 

সম্পর্কিত বিষয়: