নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

ত্বকী হত্যার  ১১৩ মাস উপলক্ষে আলোক প্রজ্বালন অনুষ্ঠিত 

‘প্রধানমন্ত্রী বলেছেন কারা ত্বকীকে হত্যা করেছে তিনি জানেন’

প্রেস বিজ্ঞপ্তি:

প্রকাশিত:২১:৫৯, ৮ আগস্ট ২০২২

‘প্রধানমন্ত্রী বলেছেন কারা ত্বকীকে হত্যা করেছে তিনি জানেন’

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১১৩ মাস উপলক্ষে সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে আলোক প্রজ¦ালন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 


সংগঠনের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিহত ত্বকীর বাবা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, সন্ত্রা নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি ও সাংবাদিক হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, খেলাঘর জেলা সভাপতি রথীন চক্রবর্তী, সিপিবি জেলা সভাপতি হাফিজুর ইসলামী, বাসদের জেলা আহŸায়ক নিখিল দাস, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুর সুজন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি মাহমুদ হোসেন, সামাজিক সংগঠন সমমনার সাধারণ সম্পাদক গোবিন্দ সাহা নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহ সভাপতি ধীমান সাহা জুয়েল।


রফিউর রাব্বি বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী বলেছেন কারা ত্বকীকে হত্যা করেছে তিনি জানেন। গোয়েন্দা সংস্থার সকল রিপোর্ট তার কাছে আছে। আমরা আজকে দাবি জানাচ্ছি প্রধানমন্ত্রী কি জানেন এবং কি রিপোর্ট তার কাছে আছে তা প্রকাশ করা হোক। 


তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিরবতার সুযোগে ঘাতকচক্র নতুন করে চক্রান্তে নেমেছে। দেশে বিচার ব্যাবস্থা স্বাধীন থাকলে সাড়ে নয় বছর ধরে ত্বকী হত্যার বিচার বন্ধ থাকে না। অভিযোগপত্র তৈরী করেও তা আটকে রাখা হয় না। র‌্যাবের তদন্তে ওসমান পরিবার ঘাতক হিসেবে চিহ্নিত হলেও তাদের কাউকে বিচারের আওতায় আনা হয় নি। সরকারের মদদেই এই ঘাতকচক্র আজ আবার বেপরোয়া হয়ে মিথ্যাচারে মেতেছে। জনপ্রতিনিধির তকমা নিয়ে প্রশাসনকে ব্যবহার করে পোষ্য র্দুবৃত্তদের রাজত্ব কায়েম করতে চাচ্ছে। তিনি বলেন, আমরা ত্বকী হত্যার নির্দেশ দাতা শামীম ওসমান তার ছেলে অয়ন ওসমান ও ভাতিজা আজমেরী ওসমান সহ তদন্তে নাম আসা সকল ঘাতকদের দ্রæত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। এই ওসমান পরিবার বরাবরই এখানে লাশের রাজনীতি করেছে। তিনি ১৬৪ ধারায় আজমেরী ওসমানের জবানবন্দি নেয়ার দাবি জানান।  

হালিম আজাদ শামীম ওসমান সহ র‌্যাবের তদন্তে উঠেআসা সকল ঘাতকদের দ্রæত গ্রেপ্তারের দাবি জানান। তিনি বলেন, শামীম ওসমান যত মিথ্যাচারই করেন ত্বকী হত্যার বিচারের কাঠগড়ায় আপনাকে অবশ্যই দাঁড়াতে হবে। মিথ্যে দিয়ে সত্য চাপা দেয়া যাবে না।  


মাহাবুবুর রহমান মাসুম শামীম ওসমানের উদ্দেশ্যে বলেন, হজ্ব করে মানুষ এভাবে মিথ্যাচার করতে পারে না।  আপনি যাকে তাকে রাজাকার বানান, আবার রাজাকারকে মুক্তিযোদ্ধা বানান এর এখন ত্বকী হত্যা নিয়ে মিথ্যাচারে নেমেছেন। এ সব করে পার পাওয়া যাবে না। 


সমাবেশে বক্তারা বলেন, দেশে নতুন করে আর জজমিয়া নাটক হতে দেয়া হবে না। 

 

বক্তারা আরও বলেন,২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। এর দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ১২ নভেম্বর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানায়, আজমেরী ওসমানের নেতৃত্বে ত্বকীকে অপহরণের পর হত্যা করা হয়। ৫ মার্চ ২০১৪ তদন্তকারী সংস্থা র‌্যাব সংবাদ সম্মেলন করে জানায়, নারায়ণগঞ্জের ওসমান পরিবারের নির্দেশে তাদেরই টর্চারসেলে ১১ জন মিলে ত্বকীকে হত্যা করেছে। অচিরেই তারা অভিযোগপত্র আদালতে পেশ করবেন। কিন্তু সে অভিযোগপত্র আজো আদালতে পেশ করা হয় নাই। ত্বকী হত্যার পর থেকে বিচার শুরু ও চিহ্নিত আসামীদের গ্রেপ্তারের দাবিতে প্রতি মাসের ৮ তারিখ আলোক প্রজ্বালন কর্মসূচি পালন করে আসছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। 
 

সম্পর্কিত বিষয়: