নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

উৎসব মূখর ও শন্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৫, ১৭ অক্টোবর ২০২২

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

নারায়ণগঞ্জে কড়া নিরাপত্তা ও উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে কোন অপ্রীতিকর ও সহিংস ঘটনা ছাড়াই শন্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। 


সোমবার (১৭ অক্টোবর ) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত টানা ইভিএমএ মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।  এই নির্বাচনে সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের  জনপ্রতিনিধিরা সকলেই নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করেছেন।


সকাল থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে লাইনে দাড়িয়ে শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন চলাকালে এখানে বি-শৃঙ্খলার লেশমাত্রও ছিল না। 


তবে ভোটারের চাইতেও প্রার্থীদের কর্মী-সমর্থক ও উৎসুক জনতার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এ সময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, আনসারগন আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেন।


এদিকে এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাবু চন্দন শীল বিনা প্রতিদ্বন্দ্বীতায় আগেই নির্বাচিত হয়েছেন। এছাড়াও ৪নং ওয়ার্ড থেকে মো. আলাউদ্দিন ও ৫নং ওয়ার্ড আনছার আলী একক প্রার্থী হওয়ায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


 নারায়ণগঞ্জ জেলা পরিষদ ১নং ওয়ার্ড ( নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন) সদস্য পদে সিদ্ধিরগঞ্জ থানার আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের ঘুড়ি প্রতীক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলমের বৈদ্যুতিক পাখা প্রতীক মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়ে সমান সংখ্যক ১৫টি করে ভোট পান।

 

নির্বাচনে ১নং সাধারণ ওয়ার্ডে (নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা) ফলাফল অমীমাংসিত থাকায় মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর ১২টায় রিটার্নিং অফিসারের কার্যালয়ে লটারীর মাধ্যমে বিষয়টির সুরাহা হবে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান জানিয়েছেন।


এদিকে জেলা পরিষদ ২নং ওয়ার্ড (নারায়ণগঞ্জ সদর উপজেলা - বন্দর উপজেলা) সাধারণ সদস্য পদে বন্দর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুম আহম্মেদ বিপুল ভোটের ব্যবধানে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেনকে পারজিত করেছেন।

 

নির্বাচনে মাসুম আহম্মেদ বৈদ্যুতিক পাখা প্রতীকে ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর হোসেন তালা প্রতীক নিয়ে পেয়েছেন ৫৮ ভোট।


জেলা পরিষদ ৩নং ওয়ার্ড (সোনারগাঁও) সাধারণ সদস্য পদে বিশাল ব্যবধানে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও সোনারগাঁ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুমকে পরাজিত করে বিজয়ী হয়েছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল।

 

নির্বাচনে জাপা নেতা আবু নাঈম ইকবাল তালা প্রতীকে ৮৩ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান মাসুম হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯ ভোট।


এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে (১ নং ওয়ার্ড) জেলা পরিষদের সাবেক সংরক্ষিত সদস্য ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক সাদিয়া আফরিন বই প্রতীকে ১২৬ ভোট এবং ( ২নং ওয়ার্ড ) জেলা পরিষদের সাবেক সংরক্ষিত সদস্য ও রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা সীমা রানী পাল শীলা টেবিল ঘড়ি প্রতীকে ২০৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন।  


নির্বাচনের রিটার্নিং অফিস সূত্রে খবর, সোমবার কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটগ্রহণ শুরু হয় সকাল ৯টা থেকে।

 

বিরতিহীন ভাবে চলে বেলা ২টা পর্যন্ত। সংরক্ষিত ২টি ওয়ার্ডে ৭ জন নারী এবং  ৫টি সাধারণ ওয়ার্ডে ১৮ প্রার্থী মিলে দু’টি পদে মোট ২৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।


এবিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান জানান, শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি। প্রথম বারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় এবং সিসি ক্যামেরায় নিয়ন্ত্রিত ছিল পুরো ভোট কেন্দ্র।