নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম নির্বাচিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৫৯, ২১ মে ২০২৪

রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম নির্বাচিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হাবিবুর রহমান, আড়াইহাজার উপজেলায় সাইফুল ইসলাম স্বপন ও সোনারগাঁ উপজেলায় মাহফুজুর রহমান কালাম চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) রাতে ভোট গণনার পর রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি এ ফলাফল ঘোষণা করেন। 

তথ্যসূত্রে, রূপগঞ্জে হাবিবুর রহমান হাবিব ১ লাখ ১৮ হাজার ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পরাজিত প্রার্থী আবু হোসেন ভুঁইয়া রানুর চেয়ে ৯৮ হাজার ৪৩৪ ভোট বেশি পেয়েছেন। 

এখানে কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন মিজানুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার রিয়া। 

তবে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মধ্যে গাজী গোলাম মর্তুজা পাপ্পা, তাবিবুল কাদির তমাল তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। ক্যাসিনো সম্রাট খ্যাত ডন সেলিমের মনোয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। 

এখানে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব ও রূপগঞ্জ ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভুঁইয়া রানু প্রতিদ্বন্দ্বিতা করেন। 

আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাইফুল ইসলাম স্বপন ঘোড়া প্রতীক নিয়ে ১ লাখ ১৫ হাজার ২৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহজালাল মিয়া দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ১৩ হাজার ১৩২ ভোট।

আনারস প্রতীক নিয়ে কাজী সুজন ইকবাল পেয়েছেন ১ হাজার ৯৯৭ ভোট। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোট গ্রহণ।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে এ উপজেলায় সংরক্ষিত (নারী) ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা মোশারফ ও সাধারণ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম একক প্রার্থী। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তারা জয়ী হয়েছেন।

সোনারগাঁয়ে ১৪২ কেন্দ্রের ফলাফলে বিজয়ী ঘোড়া প্রতীকে মাহফুজুর রহমান কালাম। কালাম পেয়েছেন ৮১ হাজার ৯৫৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বাবুল হোসেন ওমর পেয়েছেন ৭৫ হাজার ৬২৫ ভোট।

এখানে চেয়ারম্যান পদে লড়েছেন চারজন। তারা হলেন- সাবেক ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন (আনারস), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম (ঘোড়া), উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু (মোটরসাইকেল) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার (দোয়াত-কলম)।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আবুল ফয়েজ শিপন (চশমা), এম জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া (টিউবওয়েল), মাছুম চৌধুরী (তালা) ও আজিজুল ইসলাম (মাইক)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ফরিদা পারভীন (ফুটবল) ও মাহমুদা আক্তার (হাঁস)।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত পৌনে ১২টা) সোনারগাঁও উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কে নির্বাচিত হয়েছেন তার ফলাফল ঘোষণা হয়নি।