নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

ফতুল্লা ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী স্বপন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৫৫, ২৪ নভেম্বর ২০২১

ফতুল্লা ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী স্বপন

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচনে লড়বেন লুৎফর রহমান স্বপন। মঙ্গলবার (২৩ নভেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। 


এর আগে আওয়ামী লীগের মনোনয়ন পেতে তৃণমূল আওয়ামী লীগের পক্ষ থেকে প্রথমে ৮ জনের নাম প্রস্তাব করা হয়। পরে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ একক প্রার্থী হিসেবে মনোনয়নের জন্য লুৎফর রহমান স্বপনের নাম কেন্দ্রে পাঠায়। এ নিয়ে দ্বিমত করেনি অন্য মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরাও।


উল্লেখ্য, গত ১০ নভেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে ২৩ ডিসেম্বর ভোট গ্রহনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্য প্রার্থীরা ২৫ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৯ নভেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। 


এদিকে আগামী ২৩ ডিসেম্বর হবে ভোট গ্রহনের তারিখ নির্ধারণ হলেও তা পিছিয়ে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ ডিসেম্বর এইচএসসি পরীক্ষায় তারিখ থাকায় নতুন তারিখ অনুযায়ী ২৬ ডিসেম্বর নির্ধারণ করা হয়। নির্বাচন কমিশন সচিব হুমায়ুন খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।