নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক মাসুদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির ঘটনায় নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত:১৭:০১, ১৩ মে ২০২৩

সাংবাদিক মাসুদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির ঘটনায় নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নিন্দা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সোজাসাপটা পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবু সাউদ মাসুদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিসিয়েশন (এনটিজেএ)। অবিলম্বে নারায়ণগঞ্জের সিনিয়ির সাংবাদিক আবু সাউদ মাসুদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী কালো আইন বাতিলের দাবি জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ। 

 

নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আনিসুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক শওকত আলী সৈকত শনিবার (১৩ মে) এক বিবৃতিতে বলেন, সাংবাদিক আবু সাউদ মাসুদ নারায়ণগঞ্জের একজন সিনিয়র সাংবাদিক। নিজের পত্রিকা ছাড়াও তিনি দীর্ঘ দুই দশক ধরে বিভিন্ন জাতীয় পত্রিকায় অত্যন্ত সুনামের সাথে সাংবাদিকতা করছেন। তিনি নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য পদেও আছেন। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনি হয়রানির শিকার হচ্ছেন এবং তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে এটা অত্যন্ত দু:খজনক ঘটনা। আমরা এ ঘটনা মেনে নিতে পারছি না। 

 

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ব্যাপক সমালোচনার পরেও এর অপব্যবহার এখনও বন্ধ হচ্ছে না। যেখানে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার কথা, সেখানে সাংবাদিকদের উপর এই আইন প্রয়োগ করা হচ্ছে। যা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি দাবি করেন নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিসিয়েশনের নেতৃুবৃন্দ।

সম্পর্কিত বিষয়: