নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

জন্মাষ্টমীকে সামনে রেখে জেলা পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০১, ২৯ জুলাই ২০২২

জন্মাষ্টমীকে সামনে রেখে জেলা পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা

আগামী ১৯ আগস্ট পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী-২০২২ উৎসবকে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২৯ জুলাই) বিকেল পাঁচটায় নগরীর চাষাড়াস্থ শ্রী শ্রী গোপাল জিউর বিগ্রহ মন্দির প্রাঙ্গণে এই সভার আয়োজন করা হয়।


সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, সনাতন ধর্মাবলম্বীদের কাছে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী অন্যতম একটি গুরুত্বপূর্ণ উৎসব। 


প্রতি বছর উৎসবমুখরভাবে এই দিনটি উদযাপিত হয় যদিও করোনা প্রার্দুভাবের কারণে গত ২ বছর র‌্যালী না করে সীমিত পরিসরে নারায়ণগঞ্জসহ সারাদেশে জন্মাষ্টমী উৎসব পালন করা হয়েছে। 


কিন্তু এইবার নারায়ণগঞ্জ জেলার প্রত্যেকটি উপজেলায় প্রশাসনের সাথে সমন্বয় করে প্রাণবন্তভাবে যেন সনাতন ধর্মাবলম্বী সকলে যেন এই উৎসব নির্বিঘ্নে উদযাপন করতে পারে সেই লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি নেয়া হবে। 


জন্মাষ্টমীর র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওমানের। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ মাননীয় সাংসদের সাথে কথা বলে বিষয়টি চূড়ান্ত করবেন।


তিনি বলেন, সম্প্রতি নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে হামলার ঘটনা ঘটেছে তা খুবই নিন্দনীয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। 


সেই সাথে কোনো প্রকার গুজবে কান দেয়া যাবে না। প্রশাসনকে সর্বোচ্চ সহায়তা করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি আনন্দ মুখর জন্মাষ্টমী উৎসব উপহার দিতে আমরা বদ্ধপরিকর।


নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের  সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সভাপতিত্বে এ সময়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক প্রদিপ কুমার দাস, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ হিন্দু কল্যাণ ট্রাস্টের সম্মানিত সাবেক ট্রাস্টিট পরিতোষ কান্তি সাহা, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য সচিব ও ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, সোনারগাঁ থানা পূজা উদযাপন পরিষদের লোকনাথ দত্ত, বন্দর পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মণ, যুগ্ম সম্পাদক রিপন রুদ্র, রূপগঞ্জের সাধারণ সম্পাদক সংগ্ৰাম দাস রানা, পূজা পরিষদ নেতা ননী গোপাল সাহা, সুশীল দাস, হিমাদ্রি সাহা হিমু, তপন ঘোষ, তপন গোপ সাধু, অরুণ দেবনাথ, কৃষ্ণ আচার্য, অভিরাজ সেন সজল, সুজন বিশ্বাস, রিপন দাসসহ নারায়ণগঞ্জ জেলা পূজা পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: