নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস্ এসোসিয়েশনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৮, ৮ মে ২০২৩

বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস্ এসোসিয়েশনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস্ এসোসিয়েশনে’র দ্বি-বার্ষিক নির্বাচন (২০২৩-২০২৫) অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ মে) বিকাল ৩ টায় এসোসিয়েশনে’র সভা কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি পদের জন্য ১ জন করে এবং সহ-সভাপতি পদের জন্য ৩ জন প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেন। 


পদের সংখ্যা এবং প্রার্থী সংখ্যা সমান থাকায় নির্বাচন বোর্ড বানিজ্য বিধি অনুযায়ী- লিটন সাহা-সভাপতি, অশোক মহেশ^রী- সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে যথাক্রমে- মোজাম্মেল হক, মোস্তফা এমরানুল হক এবং সঞ্জিত রায় কে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করেন। 


কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন যথাক্রমে- মোঃ মজিবুর রহমান, মোঃ আমিন উদ্দিন, জয় কুমার সাহা, তাজুল ইসলাম, মোঃ সিরাজুল হক হাওলাদার, মোঃ আকবর হোসেন, মোহাম্মদ আকরাম, গৌতম সাহা, মোঃ তাইজ উদ্দিন আহমেদ, মোঃ মাহমুদুল হাসান, মোহাম্মদ মুসা, মোঃ মজিবুর রহমান, মোঃ জাহিদ হাসান, জীবন সাহা, বিশ^জিত সাহা, অসীম কুমার সাহা।

উল্লেখ্য যে, গত ৪ মার্চ নির্বাচন বোর্ড কর্তৃক দ্বি-বার্ষিক নির্বাচন (২০২৩-২০২৫) এর তফসিল ঘোষণা করা হয়। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখে ৬ মে কোন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন নাই।  ৭ মে সাধারণ  গ্রুপের ১৫ জন এবং এসোসিয়েট গ্রুপের ৬ জন বৈধ প্রার্থীর চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয় এবং ‘বানিজ্য বিধি অনুযায়ী বৈধ প্রার্থীর সংখ্যা নির্বাচনযোগ্য সদস্যসংখ্যার সমান হওয়ায়’ নির্বাচন বোর্ড ২১ সদস্য বিশিষ্ট নব নির্বাচিত কার্যকরী পরিষদ (২০২৩-২০২৫) ঘোষণা করেন।  

নির্বাচন বোর্ডের দায়িত্ব পালন করেন- জনাব সোহেল আক্তার সোহান- চেয়ারম্যান, জনাব খন্দকার সাইফুল ইসলাম- সদস্য এবং আলহাজ¦ নিজাম মুন্সী- সদস্য। এডভোকেট মো. মাহবুবুর রহমান- চেয়ারম্যান, আলহাজ¦  জাকারিয়া ওয়াহিদ-সদস্য এবং  রতন কুমার সাহা-সদস্য হিসাবে আপিল বোর্ডের দায়িত্ব পালন করেন ।