নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ সেপ্টেম্বর ২০২১

মহানগর ইশা ছাত্র আন্দোলনের উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪১, ১১ সেপ্টেম্বর ২০২১

মহানগর ইশা ছাত্র আন্দোলনের উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে শতাধিক শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।


শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নগরীর ১নং রেলগেট এলাকায় সংগঠনের কার্যালয়ে  আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ। 


ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, নারায়নগঞ্জ মহানগরের সভাপতি এম শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচএম মিরাজুল ইসলাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলেন, শিক্ষা ব্যতীত কোন ধরণের অগ্রগতি সম্ভব নয়৷ পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলো তাদের শিক্ষা ব্যবস্থায় এনেছে বৈপ্লবিক পরিবর্তন।

 

যে জাতি জ্ঞান বিজ্ঞান চর্চায় নিজেদের যতবেশি নিয়োজিত করেছে তারাই পৃথিবীকে তত বেশি নেতৃত্ব দিতে পেরেছে। একুশ শতাব্দীর এই যুগে পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে। শিক্ষা অর্জন সহজ থেকে সহজতর হচ্ছে। 


এমতাবস্থায় ইশা ছাত্র আন্দোলনকে আরো বেশি মেধার চর্চা করতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে জ্ঞান বিজ্ঞানের প্রতিটি শাখায় উৎকর্ষ সাধন করতে হবে। সাম্য ও ন্যায়ের বাংলাদেশ গড়তে মেধার চর্চার পাশাপাশি নীতি নৈতিকতা বিকাশের মাধ্যমে আদর্শিক জাতি গঠন করতে হবে। এক্ষেত্রে ইশা ছাত্র আন্দোলনকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 


সভাপতি তার বক্তব্যে বলেন, বিচার থেকে শুরু করে প্রশাসন পর্যন্ত সকল ক্ষেত্রেই দুর্নীতিতে সয়লাব। করোনার মহামারিতে বিশেষ করে স্বাস্থ্যখাতের সাগর চুরি জাতিকে ভাবিয়ে তুলেছে। আমলা-কামলা সবাই সরকারের মদদে লুটপাট করে পার পেয়ে যায়। পরোক্ষভাবে সরকারই তাদের লালন পালন করছে। 

 

তাই দেশের সকল খ্যাতকে দুর্নীতিমুক্ত করতে হলে ছাত্রসমাজকে অঙ্গীকারবদ্ধ হতে হবে। ইনশাআল্লাহ, নৈতিকতার সাথে দক্ষতাকে কাজে লাগিয়ে ছাত্র আন্দোলন পৌঁছে যাবে দেশের নীতিনির্ধারণী পর্যায়। 
দেশের মেধার বিকাশ বজায় রাখতে ও ছাত্রদের সর্বাঙ্গীণ কল্যাণ সাধনে ইশা ছাত্র আন্দোলনের কর্মীদের অবদান আরও বাড়িয়ে দিতে হবে।

 

আমাদেরকে হতে হবে জাতির কান্ডারী। আমাদেরকেই এই সকল সমস্যা মোকাবেলায় হতে হবে অগ্রসেনানী। এ সময়ে শিক্ষার্থীদের মাঝে প্রায় শতাধিক বই বিতরণ করা হয়।


এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার সহ-সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন, তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক এইচএম শাহীন আদনান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ শরীফ হুসাইন, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক আব্দুর রাজ্জাক, কওমী মাদরাসা সম্পাদক মুহাম্মাদ আবুল হাশেম, আলিয়া মাদরাসা সম্পাদক এম এম জাহিদুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম সদস্য- মুহাম্মাদ খালেদ সাইফুল্লাহ সানভীর।
 

সম্পর্কিত বিষয়: