নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

বাংলাদেশ ভূমি অফির্সাস কল্যাণ সমিতির স্মারক লিপি প্রদান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৪৬, ৬ জানুয়ারি ২০২২

বাংলাদেশ ভূমি অফির্সাস কল্যাণ সমিতির স্মারক লিপি প্রদান

বাংলাদেশ ভূমি অফির্সাস কল্যাণ সমিতির বিভিন্ন দাবী আদায়ের লক্ষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। বৃহস্পতিবার (৬ জানুয়ারি)  সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের কাছে এই স্মারক লিপি প্রদান করেন। এই সময় ভূমি অফির্সাস সমিতির সদস্যরা স্মারক লিপি প্রদান করে জেলা প্রশাসকের কার্যালয়  প্রাঙ্গনে মানববন্ধন করেন।

মানববন্ধনে তারা দাবি জানান, আগামী ৩  মাসের মধ্যে নব-নিয়োগ ও ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের পদোন্নতি প্রদান করা। আগামী ১৫/১/২২ তারিখের মধ্যে উন্নীত বেতন স্কেল বাস্তবায়নের জন্য ভূমি মন্ত্রণালয়ের স্থাগিত আদেশ প্রত্যাহার করা। আমাদের দাবি গুলো  ভূমি মন্ত্রনালয় ও ভূমি সচিব দাবি গুলো বিবেচনা করে আমাদের আমাদের কে যেনো আমন্ত্রণ জানিয়ে বিষয়টা সমাধান করবেন। আমাদের বিষয়টা যদি সমাধান না করে তাহলে আমাদের আন্দোল কঠোর থেকে কঠোর আন্দোলন হবে।

এসময় মানববন্ধনে আরো জানান, বেতন স্কেল  এবং পদোন্নতি প্রদানের বিষয়ে আশ্বাস প্রদান  করলেও কার্যত কোন পদক্ষেপ নেই । অন্যদিকে মৃত্যুবরণ, অবসরজনিত কারণে লোকবল প্রায় অর্ধেক নেমে এসেছে।

এ পর্যায়ে  কর্মরতদের  দাপ্তরিক কাজ পরিপালন করা কষ্টসাধ্য হওয়া সত্বেও রাত দিন অক্লান্ত পরিশ্রম করে ডিজিটাল ব্যবস্থায় ভূমি উন্নয়ন করা পাইলটিং করা, ই-নামজারী করা সহ যাবতীয় দাপ্তরিক কাজ নিজ পরিবারের লোকজনদেও কাজে লগিয়ে বাস্তবায়ন করা হচ্ছে।

বিয়ষগুলো উর্দ্ধতন কর্তৃপক্ষ জানা থাকা সত্বেও কোনো প্রকার নিষ্পত্তির পদক্ষেপ গ্রহণ করা হয়নি বরং ভূমি মন্ত্রণালয় হতে ৫২৬ নং স্মারক বেতনের স্থাগিত আদেশ প্রত্যাহার না করে।

স্মারকে চুড়ান্ত নিষ্পত্তিকৃত বিষয়টিকে উপেক্ষা কওে পুনারায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে ৩-১০-২১ খ্রি তারিখে ৪২৩ স্মারক প্রদান করায় সমিতির সকল পর্যায়ের কর্মকর্তাদেও মাঝে হতাশ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ পর্যায়ে কাল বিলম্ব না কওে অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়ানোর জন্য বাংলাদেশ ভূমি অফির্সাস কল্যাণ সমিতির দাবী  জানাই।

এসময় মানববন্ধনে বক্ত্যব রাখেন- বাংলাদেশ ভূমি অফির্সাস কল্যাণ সমিতির কেন্দ্রীয় অতিরিক্ত মাহাসচিব ও জেলা সাধারণ সম্পাদক মো ইব্রাহিম খলিল, কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হোসেন, জেলা কমিটির জেলার সভাপতি মাহাবুব হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, বাভূঅকস সদস্য আতাউর রহমান, হুমায়ন কবির। মানববন্ধনে কেন্দ্রীয় ও জেলার সদস্যগন উপস্থিত ছিলেন। 
 

সম্পর্কিত বিষয়: