নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য প্রার্থী যারা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫৪, ৩১ জানুয়ারি ২০২৪

ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য প্রার্থী যারা

ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপনের মৃত্যুতে নতুন করে নির্বাচনী তফসীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসীল অনুযায়ী আগামী ৯মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। শূন্য ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান হওয়ার দৌঁড়ে একাধিক প্রার্থীর নাম আলোচনায় উঠে এসেছে। 


ক্ষমতাসীন কিংবা দলের বাইরে থেকেও নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে একাধিক ব্যাক্তি। ইতোমধ্যে বেশ কয়েকজনের নাম বেশ আলোচিত হয়েছে। তবে ফতুল্লা ইউনিয়নবাসী সচ্ছ,সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একজন ক্লিন ইমেজের, জনবান্ধন এবং গ্রহনযোগ্য ব্যাক্তিকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করতে চাচ্ছেন।


বিভিন্ন সূত্রে জানাগেছে, এবারের উপনির্বাচনে বেশ কয়েকজনের নাম উঠে এসেছে। এদের মধ্যে ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার কাজী মাঈন উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফায়জুল ইসলাম, যুবলীগ নেতা আজমত আলী অন্যতম।

আলোচিত প্রার্থী হিসেবে ইউনিয়নবাসীর কাছে মীর সোহেল আগেও চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় ছিলেন। দলমত নির্বিশেষে তিনি অধিকাংশের পছন্দের ব্যক্তি। 


তবে যুবলীগ নেতা আজম আলী দলীয় কোন পদে না থাকলেও দলের বিভিন্ন কর্মকান্ডে সক্রিয় অংশ গ্রহণ করে বেশ আলোচিত হয়ে উঠেছেন। দলের নেতাকর্মী ছাড়াও সমাজের সাধারণ মানুষের সঙ্গে তাঁর গভীর সখ্যতা রয়েছে। 

 

ওদিকে ফয়জুল ইসলাম ও মীর সোহেল আলোচনার কেন্দ্র বিন্দুতে। বিশেষ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের আস্থাভাজন তারা দুইজন। তাদের  মধ্যে শেষ পর্যন্ত সমাঝোতা হলে একজন প্রার্থী হবেন।


নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আজমত আলী বলেন, আমি দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে জড়িত আছি। দলীয় কোন পদবী না থাকলেও সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করি। এ হিসেবে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলের কাছে প্রত্যাশা রাখতেই পারি। আশা করি দল এবং  আমার নেতা এমকেএম শামীম ওসমান আমাকে নিরাশ করবে না। 


তবে ফতুল্লা ইউনিয়নবাসীর দাবী একজন স্বচ্ছ এবং গ্রহনযোগ্য ব্যাক্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হোক। 


মীর সোহেল আলী বলেন, নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আমার রাজনৈতিক অভিভাবক এ.কে.এম শামীম ওসমান চাইলে আমি নির্বাচন করবো। অন্যথায় করবোনা। তিনি চাইলে জনগনের ভোটে ইনশাআল্লাহ আমি জয়লাভ করবো। 

ফয়জুল ইসলামের সমর্থকরা বলেন, ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতবারই তিনি প্রার্থী  হতে চেয়েছিলেন। কিন্তু সুযোগ পাননি। এবার তিনি আশাবাদী তিনি শামীম ওসমান এমপির আশির্বাদে চেয়ারম্যান পদে নির্বাচন করার সুযোগ পাবেন।