নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

বঙ্গবন্ধু ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি :মন্ত্রী গাজী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩৪, ১৬ এপ্রিল ২০২৩

বঙ্গবন্ধু ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি :মন্ত্রী গাজী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন উদার চেতনার অধিকারী একজন খাঁটি ঈমানদার মুসলমান।

 

তিনি কখনও ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি। তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করেছেন। ইসলাম ধর্মের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করার কৃতিত্ব সম্পূর্ণ তার।"


রবিবার (১৬ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ শহরের কালীবাজার এলাকায় জেলা শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে পবিত্র রমজান উপলক্ষ্যে সমগ্র নারায়ণগঞ্জ জেলার স্কুল, কলেজ ও মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কুরআন ও ইসলামিক সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির লক্ষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মান করে ধর্মপ্রাণ মুসলমানদের জন্য একটি বড় উপহার দিয়েছেন। দেশের প্রতি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। 


বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার গঠনের পর ইসলাম ও মুসলমানদের খেদমতে নানামুখী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইসলামের প্রচার ও প্রসারের ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী অবদানের কথা বাংলাদেশের ইতিহাসে চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।


নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মঞ্জুরুল হাফিজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডাক্তার আবুল ফজল মুহাম্মদ মুশিউর রহমান, নারায়ণগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক জামাল হোসাইন সহ অনেকে।