নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

দূষণ মুক্ত নদীর দাবিতে সোনারগাঁয়ে ব্রম্মপুত্র নদে গণ-গোসল  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৭, ১৮ জুন ২০২৪

দূষণ মুক্ত নদীর দাবিতে সোনারগাঁয়ে ব্রম্মপুত্র নদে গণ-গোসল  

“নদী হবে প্রবহমান,  দূষণ আর দখল মুক্ত”  এ শ্লোগান নিয়ে  পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি আয়োজিত গণ-গোসল অনুষ্ঠিত হলো নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলার অলিপুরা সেতুর নিচে ব্রম্মপুত্র নদের দূষিত পানির মধ্যেই। শত শত নদী প্রেমিক এই গণ-গোসলে অংশগ্রহণ করেন। এর আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয় অলিপুরা সেতুর নিচে। 

ঈদের পরদিন মঙ্গলবার (১৮ জুন) পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মো. হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্ধোধন করেন বিশিষ্ট সাংবাদিক শিক্ষানুরাগী মো. মনিরুজ্জামান মনির ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁও ডেইরী ফার্ম এন্ড এগ্রো কমপ্লেক্সের সত্বাধিকারী মো. নজরুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন বাংলা দেশ নদী বাঁচাও আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কবি জামান ভূঁইয়া। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মো. জহিরুল ইসলাম খোকন, ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর ওসি মো. মুজাফফর, হাসান আলী খান উচ্চ বিদয়ালয়ের প্রধান শিক্ষক  মো. দেলোয়ার হোসেন , বিশিষ্ট নদী যোদ্ধা খালেদ মোশাররফ,  ঢাকা দক্ষিণ সিটি ছাত্র লীগের নেতা মো. কাওসারসহ আরো অনেক নদী ও পরিবেশ যোদ্ধা। 

আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে নদী দূষণ আর নদী অবৈধ দখল মুক্ত করার জোর দাবি জানান সরকারসহ সকল দেশ প্রেমিক মানুষের প্রতি । 

এ সময় বক্তাগন অভিযোগ করেন, সব সময় সরকারের প্রভাবশালী লোকেরাই নদী দখল করে এবং বিভিন্ন কলকারখানা দূষিত বর্জ্য নদীতে ফেলে নদীর পানি দূষণ করে থাকে।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে অবশ্যই নদী গুলো বাঁচাতে হবে। নদী বাঁচলে মানুষ বাঁচবে, আর মানুষ বাঁচলে বাংলা দেশ বাঁচবে ।
 

সম্পর্কিত বিষয়: