নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

১৭ জুন ২০২৪

রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৪:৫৭, ৪ ফেব্রুয়ারি ২০২৪

রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা

রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ এর উদ্যোগে আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবিরে নারায়ণগঞ্জ শহরের ২৫০ জন রোগীকে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে দেড় শতাধিক রোগীকে লেন্সসহ চোখের ছানি ও অন্যান্য অপারেশনের জন্য নির্বাচিত করা হয়েছে। যা কিনা সম্পূর্ন বিনামূল্যে। প্রতি বছরের ন্যায় এবারও রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ এর উদ্যোগে নগরীর মুক্তিযোদ্ধা স্মৃতি পৌর উচ্চ বিদ্যালয়ে শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত রোগীরা এই সেবা পায়।

 

আর্ত মানবাতার সেবায় নিয়োজিত রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ প্রতিবছর ফ্রি চক্ষু চিকিৎসার এই আয়োজন করে থাকে। নারায়ণগঞ্জের দুস্থ, অসহায়,গরীব অনেক রোগী যারা অর্থের অভাবে চিকিৎসা করাতে পারে না এমন সহস্র রোগীকে চোখের আলো ফিরিয়ে দিয়েছে এই উদ্যোগ।

 

রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ অব নারায়ণগঞ্জের প্রেসিডেন্ট রোটারিয়ান আতেফ হক এর নেতৃত্বে এবং রোটারিয়ান পি.পি. সাদেকুস সামাদ রিপন এর সহযোগিতায় শহিতুন্নেছা লায়ন্স চক্ষু হাসপাতালের একদল দক্ষ চিকিৎসকের অংশগ্রহনে আয়োজিত চক্ষু চিকিৎসা শিবিরের সেবা পেয়ে রোগীরা অনেক সন্তুষ্টি প্রকাশ করেছে।

 

নারায়ণগঞ্জের গাবতলী থেকে চিকিৎসা নিতে আসা ৭০ বছর বয়সী আবুল কাশেম জানান, গত ২ বছর থেকে তিনি এক চোখে দেখে না। অর্থের অভাবে এতোদিন চিকিৎসা করাতে পারেনি। এখানে চিকিৎসা ও অপারেশনের ব্যবস্থা হওয়ায় তিনি আবার দুই চোখে দেখতে পাবেন তাই তিনি খুবই আনন্দিত। এই আয়োজনের সমন্বয়কারী হিসেবে কাজ করেছেন রোটারিয়ার পি.পি. আব্দুল্লাহ আল হোসাইন বাপ্পী এবং আহ্বায়ক হিসেবে কাজ করেছেন রোটারিয়ান পি.পি.মোঃ তারেক আফজাল। এমন চিকিৎসা আয়োজন অব্যাহত রাখার আবেদন করেছেন রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ এর চিকিৎসা শিবিরের সুবিধাভোগী ও নারায়ণগঞ্জ নগরবাসীরা।

সম্পর্কিত বিষয়: