নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪

আসছে যুবদল-স্বেচ্ছাসেবকদলের কমিটিতে দিপু ভূঁইয়ার একক আধিপত্য বিস্তারের চেষ্টা!

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪৩, ২৫ আগস্ট ২০২৩

আসছে যুবদল-স্বেচ্ছাসেবকদলের কমিটিতে দিপু ভূঁইয়ার একক আধিপত্য বিস্তারের চেষ্টা!

নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও জেলা ছাত্রদলের কমিটিতে একক কর্তৃত্ব স্থাপনের পর এখন নারায়ণগঞ্জ জেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আসছে কমিটির দিকে একক আধিপত্য বিস্তারের চেষ্টায় রয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির নব্য কিং মেকার রূপগঞ্জের ব্যবসায়ী নেতা বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভূঁইয়া।


নারায়ণগঞ্জ বিএনপিতে তার একক আধিপত্য বিস্তার করতেই তিনি একের পর এক আসছে কমিটিতেই তার নিজের পছন্দের কর্মীকে আনতে দিচ্ছেন থাবা। রাজপথের কোনো ত্যাগী কর্মীর জন্য না নিষ্ক্রিয় কর্মীর জন্যই দিপু ভূঁইয়ার এই কালো থাবা এমনটাই জানা গেছে।


দলীয় নেতাকর্মীরা জানান-নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদ্য সমাপ্ত সম্মেলনে দিপু ভূঁইয়ার প্রেসক্রিপশনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হয়েছেন যুবদলে থাকা ব্যর্থ নেতা নিষ্ক্রিয় গোলাম ফারুক খোকনকে। বিগত সময়ে জেলা যুবদলের কমিটিতে গুরুত্বপূর্ণ পথে থেকেও আন্দোলন সংগ্রামে রাজপথে ছিল না তার কোন সাহসী তেমন কোনো ভূমিকা। 


তারপরও জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মতো গুরুত্বপূর্ণ পদে দিপু ভূঁইয়া তাকে প্রতিষ্ঠিত করেছেন। শুধু তাই না চাউর রয়েছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলেরও সভাপতি ও সেক্রেটারি করা হয়েছে দিপু ভূঁইয়ার প্রেসক্রিপশনে। জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসানের বিগত সময় ছিল না তার কোন রাজপথের গুরুত্বপূর্ণ ভূমিকা।

 

শুধুমাত্র নাহিদ তার কর্মী বলে জেলা ছাত্রদলের সভাপতি পদে  একাধিক হেভিওয়েট প্রার্থী থাকলেও তাদেরকে বাদ দিয়ে দিপু ভূঁইয়া মোটা অংকের বিনিময়ে নাহিদকে সভাপতি বানিয়া আনেন। 


পরবর্তীতে জেলা ছাত্রদলের পদবঞ্চিত ও সভাপতি পদপ্রার্থী থাকা একাধিক ছাত্রদল নেতারা দিপু ভূঁইয়ার বিরুদ্ধে ঝাড়ু মিছিলও করেছিল।


দলীয় নেতাকর্মীরা আরও জানান, জেলা বিএনপিতে নিজের আধিপত্য বজায় রাখতে আন্দোলন সংগ্রামী নিষ্ক্রিয় গোলাম ফারুক খোকনকে সাধারণ সম্পাদক করেছেন দিপু ভূঁইয়া। এবার নজর দিয়েছেন জেলা যুবদল ও জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটির দিকে। 


নারায়ণগঞ্জ জেলা যুবদল ও জেলা  স্বেচ্ছাসেবক দলের কমিটি প্রায় চূড়ান্ত। নারায়ণগঞ্জ বিএনপিতে একক কর্তৃত্ব স্থাপনের লক্ষ্যে দিপু ভুঁইয়ার প্রেসক্রিপশনে আসছে এ দুটি নতুন কমিটি। দিপু ভূঁইয়ার টাকার জোরে জেলা যুবদলের সংগ্রামী নেতাদের বাদ দিয়ে বিতর্কিত আর নিষ্ক্রিয়দের পদায়ন করা হচ্ছে-এমনটাই মনে করছে তৃণমূল নেতাকর্মীরা।


নারায়ণগঞ্জ জেলা যুবদলের আসন্ন কমিটিতে সভাপতি হয়ে আসছেন বর্তমান কমিটির সদস্য সচিব মশিউর রহমান রনি এবং সাধারণ সম্পাদক রূপগঞ্জ উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক আমিনুল ইসলাম প্রিন্স- এমনটাই নিশ্চিত হওয়া গেছে যুবদল কেন্দ্রীয় সংসদের একটি নির্ভরযোগ্য সূত্র থেকে।


এদিকে সভাপতি মশিউর রহমান রনিকে নিয়ে কোনো বিতর্ক না থাকলেও সাধারণ সম্পাদক প্রিন্সের বিষয়ে অভিযোগের অন্ত নেই তৃণমূল নেতাকর্মীদের।

 

নারায়ণগঞ্জ জেলা যুবদলের অসংখ্য যোগ্য নেতা থাকার পরেও প্রিন্সের মত নিষ্ক্রিয় ওয়ানম্যান শো নেতাকে জেলা যুবদলের সাধারণ সম্পাদক হিসেবে আনা হচ্ছে শুধুমাত্র দিপু ভূঁইয়ার আধিপত্য প্রতিষ্ঠার লক্ষ্যে। কেন্দ্রীয় কমিটিতে বিশাল অংকের টাকা বিনিয়োগ করে এই কমিটি বাগিয়ে আনছেন দীপু ভূঁইয়া এমনটাই অভিযোগ তৃণমূলের।


অপরদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটিও আসছে দীপু ভুঁইয়ার প্রেসক্রিপশনে। সোনারগাঁয়ের সালাউদ্দিন সালুকে সভাপতি এবং রূপগঞ্জের রফিকুল ইসলাম রফিককে সাধারণ সম্পাদক করে জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদনের চেষ্টা করছেন দীপু ভাইয়া। 


সালাউদ্দিন সালু ইতিমধ্যেই তার ব্যবহৃত প্রাইভেট কারটি স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি জিলানীকে হস্তান্তর করে দিয়েছেন এবং জিলানী এই গাড়িটি দিয়েই এখন চলাফেরা করছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।


দিপু ভূঁইয়া অনুসারি রফিকুল ইসলাম রফিককে বিগত দিনের আন্দোলন সংগ্রামগুলোতে কোথাও খুঁজে পাওয়া যায়নি। 
শুধুমাত্র দীপু ভূঁইয়ার আধিপত্য ধরে রাখতে গোলাম ফারুক খোকনের মত রফিকুল ইসলাম রফিককেও প্রতিষ্ঠিত করার অপচেষ্টা হচ্ছে বলে মনে করেন মাঠ পর্যায়ের নেতা কর্মীরা।


অথচ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটিতে স্থান পাওয়ার জন্য মত অসংখ্য ত্যাগী নেতা দীর্ঘদিন রাজপথে শ্রম দিয়ে আসলেও এর কোন মূল্যায়ন পাচ্ছেন না তারা । 


দিপু ভুঁইয়ার আগ্রাসনের কাছে রাজপথের আন্দোলন সংগ্রাম সব মার খেয়ে যাচ্ছে, আর তাই দিপু ভূঁইয়ার হাত থেকে নারায়ণগঞ্জ বিএনপিকে রক্ষায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।