নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

“এশিয়া ইয়থ সামিট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:১৮, ১ অক্টোবর ২০২২

“এশিয়া ইয়থ সামিট

এশিয়া মহাদেশ এর যুব উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সম্মেলন "এশিয়া ইয়থ সামিট ২০২৩ এ বাংলাদেশের প্রতিনিধি মনোনীত হয়েছেন নারায়ণগঞ্জে ইব্রাহিম আদহাম খান।


তুরষ্কের রাজধানী ইস্তানবুলে আগামী ২৩-২৬ জানুয়ারী ২০২৩,  ৪ দিন ব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সব কিছু ঠিক থাকলে ২২ জানুয়ারি ২০২৩ তুরষ্কের উদ্দেশ্যে বিমানযোগে তার রওনা হবার কথা রয়েছে বলে তিনি জানান।


গত ২৫ সেপ্টেম্বর তার ব্যাক্তিগত ইমেইল এ "এশিয়া ইয়থ সামিট ২০২৩ এর আয়োজক কমিটির কার্যকরী পরিচালক তার প্রস্তাব গৃহিত হওয়ার খবর জানান এবং অফিসিয়াল আমন্ত্রন জানান।


যুব উন্নয়ন বিষয়ক বিভিন্ন গবেষনাপত্র,  বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে তার সফল পদচারনার দরুন নারায়ণগঞ্জ এর এ সন্তান বাংলাদেশ এর প্রতিনিধিত্ব করতে আমন্ত্রন পান।


৪ দিন ব্যাপী এ সম্মেলনের মুল প্রতিপাদ্য "টেকসই উন্নয়নে জনকল্যাণমুখী কর্মকান্ডে পারষ্পরিক সহযোগিতা" এর উপর বক্তব্য প্রদান ও যুক্তিতর্ক স্থাপন শেষে আগামী ২৭ জানুয়ারি ২০২৩ দেশে ফেরার কথা রয়েছে তার।


এ বিষয়ে ইব্রাহিম আদহাম খান  জানান, ‘যেহেতু আমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি সেহেতু আমার প্রথম লক্ষ্য হবে আমার কাজ ও বক্তব্য দিয়ে দেশের সম্মান অক্ষুন্ন রাখা এবং আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের সম্ভাবনাময় দিকগুলো তুলে ধরাf

 

এর কারণ দেশের ব্যাপারে যত পজিটিভ দিকগুলি আমরা বাইরে তুলে ধরতে পারব, বিদেশী বিনিয়োগ ও সহিযোগীতা এবং বিদেশীদের আমাদের সাথে ব্মনোভাব তত উন্নত হবে। সবশেষে তিনি দেশবাসীর নিকট দোয়া চান যাতে দেশের হয়ে ইতিবাচক ভূমিকা রাখতে পারেন।


ইব্রাহিম আদহাম খান এর আগেও ২০১৯ এ থাইল্যান্ড এর ব্যাংকক এ অনুষ্ঠিত  "ফিউচার লিডার কংগ্রেস ২০১৯", এবং মালয়েশিয়ায় অনুষ্ঠিত "গ্লোবাল গোলস সামিট ২০২০ " বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।


প্রসঙ্গত, ইব্রাহিম আদহাম খান  নারায়ণগঞ্জ হতে নির্বাচিত সাবেক এম.এল.এ আব্দুল সামাদ খান এর  নাতি,  একজন ব্যবসায়ী উদ্যোক্তা ও অরাজনৈতিক সেবামূলক সংগঠন নারায়ণগঞ্জ ইয়থ ক্লাব এর প্রতিষ্ঠাতা।
 

সম্পর্কিত বিষয়: