নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

ফাঁকা মহাসড়কে স্বস্তির সঙ্গে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:১১, ১০ এপ্রিল ২০২৪

ফাঁকা মহাসড়কে স্বস্তির সঙ্গে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ

পবিত্র ঈদুল ফিতরের আনন্দ স্বজনদের সাথে ভাগাভাগি করতে গত কয়েকদিন থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেখা গিয়েছিল ঈদে বাড়ি ফেরা মানুষের বাড়তি চাপ। তবে ঈদের আগের দিন বুধবার (১০ এপ্রিল) দেখা গেছে উল্টো চিত্র।

 ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জ অংশ একেবারেই ফাঁকা ও স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে মহাসড়কে। স্বস্তির সঙ্গে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। 

মহাসড়কের শিমরাইলে বাস কাউন্টারে নোয়াখালীর গাড়ির জন্য অপেক্ষা করছিলেন মাজহার নামে এক যাত্রী। তিনি বলেন, বিগত বছরগুলোর চেয়ে এবারে স্বাচ্ছন্দে ও নিরাপদে বাড়ি ফিরছি। ভাড়াও স্বাভাবিক রয়েছে।  কোনো যানজটও নেই।

বেঙ্গল পরিবহনের সুপারভাইজার মো. হাসান বলেন, সায়েদাবাদ থেকে অল্প সময়েই শিমরাইল মোড় এসেছি। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে পুলিশ থাকায় কোথাও কোনো যানজট নেই। আবার মহাসড়কের কোথাও কোনো খানাখন্দ না থাকায় আমাদেরও বাস চালাতে কোনো সমস্যা হচ্ছে না।

শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) একেএম শরফুদ্দিন বলেন, গত কয়েক দিনের তুলনায় মহাসড়কে যানবাহনের চাপ অনেক কম আজকে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক একরকম ফাঁকা বলা চলে। এবার ঈদে ঘরমুখো মানুষ খুব স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছে। খুব কম সময়ের মধ্যে ভোগান্তি ছাড়াই গন্তব্যে পৌঁছাতে পারছে। 

হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি নাবিলা জাফরিন রীনা বলেন, ঢাকা-চট্রগ্রাম-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ ও স্বেচ্ছাসেবীসহ প্রায় ৩ শতাধিক সদস্য মহাসড়কে ৩ ফাইলে ২৪ ঘন্টা যানবহন ও মানুষের নিরাপত্তায় কাজ করছে। যার কারনে ঘরমুখো মানুষ স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে পারছে। 
 

সম্পর্কিত বিষয়: