নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ সেপ্টেম্বর ২০২১

বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৫:৪৪, ১০ সেপ্টেম্বর ২০২১

বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

 বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ১৭ অক্টোবর । এরই প্রস্তুতির অংশ হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল ঘোষণা দিয়েছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। 


মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে শনিবার (৯ সেপ্টেম্বর) বিশ্বকাপ দল ঘোষণা করেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। এ সময় অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আবদুর রাজ্জাক উপস্থিত ছিলেন। 


অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া এই দল বিশ্বকাপে ভালো করবে, সংবাদ সম্মেলনে এমন আশার কথা জানান প্রধান নির্বাচক। তিনি বলেছেন, আমরা নির্বাচকেরা এই দলকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। ধারাবাহিকভাবে আমরা তিনটি সিরিজ জিতেছি।

 

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে ঘরের মাঠে আমরা সাদা বলের ক্রিকেটের সব সিরিজই জিতেছি। বিশ্বকাপেও এই ধারাবাহিকতা বজায় রাখতে চাচ্ছি। আশা করি দল ভালো করবে।


টানা জিততে থাকায় দলের মধ্যে এখন যে আত্মবিশ্বাস আছে, সেটি বিশ্বকাপে বাংলাদেশ দলকে সাহায্য করবে।


বিসিবির ঘোষিত নতুন এই ১৫ সদস্যের  দলে রয়েছেন চলমান নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াডে থাকা প্রায় সবাই। করোনাভাইরাসের বিষয়টি মাথায় রেখে ২ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়ে স্কোয়াডে। স্ট্যান্ডবাই তালিকায় আছেন - পেসার রুবেল হোসেন ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 


বিশ্বকাপ থেকে নিজেকে আগেই সরিয়ে নিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। যে কারণে দলে নেই তার নাম।  


তবে দলে প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরীফুল ইসলাম, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।


ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। 


গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। 


১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।


একনজরে বাংলাদেশ দল :


মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।
 

সম্পর্কিত বিষয়: