নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটির ৯ সদস্যের নতুন কমিটি 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:০১:৫৭, ১০ জুন ২০২২

নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটির ৯ সদস্যের নতুন কমিটি 

নৌকাবাইচ ঐতিহ্য রক্ষা কমিটির ৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বিশিষ্ট ক্রিড়া সংগঠক মাসুদ মোল্লাকে (রানা) সভাপতি ও সেভ দ্য সোসাইটি অ্যান্ড থান্ডারস্টর্ম অ্যাওয়ারনেস ফোরামের প্রতিষ্ঠাতা সাংবাদিক রাশিম মোল্লাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৯ জুন) সংগঠনের উপদেষ্টা বাংলাদেশ রোইং ফেডারেশনের সাধারণ সম্পাদক হাজী মো. খোরশেদ আলম এবং যুব ও ক্রিড়া মন্ত্রণালয়ের উপ-সচিব কৃষ্ণেন্দু সাহা নির্বাচন কমিশনার হিসেবে এই কমিটি অনুমোদন দেন৷ নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাশিম মোল্লা বলেন, সারা বাংলাদেশে আগের নৌকাবাইচ ঐতিহ্য ফিরিয়ে আনতে এই কমিটি কাজ করবে ।

 

পর্যায়ক্রমে দেশের সব বিভাগ, জেলা ও উপজেলার বাইচের নৌকার মালিক, আয়োজক ও আগ্রহীদেরকে নিয়ে কমিটি গঠন করা হবে। আগামী তিন (৩) বছর এই কমিটির অনুমোদন দেওয়া হয়৷ সংগঠনের অন্যরা হলেন- সহ-সভাপতি পদে রোটারী ক্লাব অব ঢাকা নর্থ সাউথের লেফটেনেন্ট গভর্নর রনজিৎ চন্দ্র সরকার, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) পদে মো. আলী, সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) পদে গাজী শাহ নেওয়াজ, অর্থ সম্পাদক পদে শাহ আলম মৃর্ধা, ক্রিড়া সম্পাদক পদে দুলাল দেওয়ান, দপ্তর সম্পাদক পদে সুমন মৃর্ধা ও প্রচার সম্পাদক পদে শেখ রায়হান। উল্লেখ্য, আগামী এক (১) মাসের মধ্যে পূণাঙ্গ কমিটি গঠন করবে। ২০১০ সালে চারশ বছরের ঐতিহ্যবাহী নৌকাবাইচ টিকিয়ে রাখতে নৌকা বাইচ ঐতিহ্য রক্ষাকমিটির যাত্রা শুরু করে। আগামী ভ্রাদ্র মাসে এই সংগঠনের এক যুগ পূর্তি হবে৷