নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

নিতাইগঞ্জে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং, এক ব্যবসায়িকে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:৫৭, ৯ মে ২০২২

নিতাইগঞ্জে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং, এক ব্যবসায়িকে জরিমানা

নারায়ণগঞ্জের অন্যতম পাইকারী বাজার শহরের নিতাইগঞ্জে বাজার মনিটরিং করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ। 


সোমবার (৯ মে) দুপুরে নিতাইগঞ্জ কেরসিন ঘাট এলাকায় বিভিন্ন তেলের গোডাউনে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
এসময় কেরসিন ঘাট এলাকায় ‘সেলিম স্টোর’ নামক এক প্রতিষ্ঠানকে দ্রব্যমূল্যের তালিকা সঠিক না থাকায় ও সঠিক তারিখ না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।


এ ছাড়াও ব্যবসায়ীদের মজুত করা তেল সরকার নির্ধারিত দামে বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। এবং যদি কেউ বর্ধিত দামে বিক্রি করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান।


এ বিষয়ে মো. সেলিমুজ্জামান জানান, আজ (সোমবার) আমরা নিতাইগঞ্জ ও ফলপট্টি এলাকায় অভিযান পরিচালনা করেছি। যদি কেউ তেল মজুদ করে রাখেন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা দুটি প্রতিষ্ঠানে গিয়েছি সেখানে গতকাল ১ লাখ লিটার খোলা তেল মজুদ করেছে এবং আজ তারা তা বাজারে বিক্রি করছে। 


সরকার নির্ধারিত দামেই বিক্রি হচ্ছে। এছাড়া ৮ হাজার ৪০০ লিটার বোতলজাত তেল মজুদ আছে, যা নতুন দামে বাজারে এসেছে। বর্তমানে বাজারে তেলের কোনো সংকট নেই।  


তিনি আরও জানান, আজকের অভিযানে আগের দামে ৫৪০ লিটার তেল পাওয়া গেছে। আমাদের উপস্থিতিতেই ১৫৬ টাকা লিটার বিক্রি হয়েছে। দিগুবাবুর বাজারে ১৬০ টাকা দরেই বিক্রি হবে তেল। 


যদি কেউ আগের দরে তেল কিনে আগের দরে বিক্রি না করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেউ যেন তেল মজুদ করে রাখতে না পারেন সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে। আপনাদের কাছে কোনো তথ্য থাকলে আমাদেরকে অবগত করবেন আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করবো।  


মো. সেলিমুজ্জামান আরও বলেন, আমরা নিতাইগঞ্জে তেলের মজুদের পাশাপাশি সঠিক মূল্য তালিকা আছে কিনা সেটিও মনিটরিং করেছি। 
 

সম্পর্কিত বিষয়: