নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

নাসিকের বাজেট অনুষ্ঠানে লোডশোডিং 

বিদ্যুৎ নিয়ে আইভীর ক্ষোভ 

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২০:১০, ২০ সেপ্টেম্বর ২০২২

বিদ্যুৎ নিয়ে আইভীর ক্ষোভ 

নারায়ণগঞ্জে ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে ওঠেছে সাধারণ মানুষ। দিনে-রাতে বিদ্যুতের যাওয়া-আসা নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ব্যাহত হচ্ছে কলকারখানার উৎপাদনসহ মানুষের জীবনব্যবস্থা। লোডশেডিং নিয়ে এবার ক্ষোভ প্রকাশ করেছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। 
 
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে লোডশেডিং এর ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১২ টার সময় আলী আহমেদ চুনকা নগর মিলনায়তনে মেয়র আইভী বক্তব্য দেওয়ার সময় বিদ্যুৎ চলে যায়। এময় প্রায় ৫ মিনিট পাঠাগার অন্ধকার আচ্ছন্ন হয়ে পড়ে। এরপর জেনারেটর চালু করা হয়। 


অনুষ্ঠানে বিদ্যুৎ চলে যাওয়ার পর মেয়র আইভী নাসিকের কর্মচারীদের ডিপিডিসিকে বলা হয়েছে কিনা প্রশ্ন করেন। এরপর মেয়র ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার কোনো অনুষ্ঠান থাকলে বাধ্যতামূলক বিদ্যুৎ চলে যায়। সব অনুষ্ঠানেই অবধারিত। ইচ্ছাকৃতভাবেই হয়। ডিপিডিসিকে যদি বলা হয়ে থাকে, মাননীয় মন্ত্রী যদি দেশে থাকে তাহলে আজকে অনুষ্ঠানের শেষে তাকে বলব, ‘কি কারণে’। যখন তথ্যমন্ত্রী আসল, তখনও বিদ্যুৎ চলে গেছে। সটখাট করার জন্য এটা করা হয়। আমার বাসায় নির্বাচনের সময় যখন আমি বক্তব্য দিবো তখন চলে গিয়েছিল। তাদের তো লোক সর্বত্র বসানো। হয়তো বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীরা জানে না, লাইনটা বন্ধ করে দিয়েছে। এটা আমাদের জন্য নতুন কিছু না প্রায়ই হয়ে থাকে।  


 
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২২-২০২৩ অর্থ বছরে রাজস্ব ও উন্নয়নসহ ৫৮৮ কোটি ৬৯ লক্ষ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৫৮৮ কোটি ৬৯ লক্ষ ১০ হাজার ৬৩৮ টাকা আয় এবং ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ২৯ কোটি ২৩ লক্ষ ৮৪ হাজার ১৫৯ টাকা উদ্বৃত্ত থাকবে।