নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

আলেম-উলামাদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:১৩, ২০ আগস্ট ২০২৩

আলেম-উলামাদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি  

আল্লামা মামুনুল হকসহ কারাবন্দী উলামায়ে কেরাম-এর মুক্তি এবং দেশব্যাপী আলেম-উলামা ও তৌহিদী জনতার নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শায়খুল হাদীস পরিষদ-এর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

রবিবার (২০ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে শায়খুল হাদীস পরিষদ-এর পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। এর আগে জেলা প্রশাসকেরর প্রধান ফটকস্থ মানববন্ধন করেন শায়খুল হাদীস পরিষদের নেতৃবৃন্দরা। 


নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, সরকারের সর্বোচ্চ স্থানে আমরা আন্দোলন সংগ্রাম ও স্মারকলিপির মধ্য দিয়ে আপনাদের বুঝিয়েছি। এছাড়া আমাদের দাবিগুলো আদায় না হয় এবং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোন কর্ণপাত না হলে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলবো। ওই আন্দোলনে দায়ভার আপনাদের নিতে হবে। 


তারা আরোও বলেন, আমরা এ সরকারকে বার বার মেসেজ দিয়েছি- বুঝিয়েছি একজন নিরপরাধ আলেমকে আপনাদের ষড়যন্ত্রের মাধ্যমে কারাবন কারাবন্দি রেখেছেন। এই ষড়যন্ত্র মিথ্যা মামলা প্রত্যাহার করে অনঅতিলম্বে আল্লামা মামুনুল হক, মুফতি মনির হোসেন কাসেমী ও নূর হোসেন নুরানি সহ আলেম- উলামা যারা কারাবন্দি রয়েছেন তাদের মুক্তি দেন নয়তোবা বাংলাদেশে এমন আন্দোলন করা হবে যা ইতিপূর্বে হয় নাই। 


এসময় স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন,  হেফাজত ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা  সাবেক সাধারণ সম্পদক ও মাদানীনগর মাদ্রাসার মুহাদ্দিস মুফতি বশির উল্লাহ, মহানগর উলামা পরিষদ সভাপতি ও শায়খুল হাদীস পরিষদের উপদেষ্টা মাওলানা ফেরদৌসুর রহমান, মহানগর উলামা পরিষদ সেক্রেটারি  ও জেলা  শায়খুল হাদীস পরিষদের আহবায়ক মুফতি হারুনুর রশিদ, জেলা শায়খুল হাদীস পরিষদের  সদস্য সচিব মাওলানা হুমায়ন কবির, সহ-সভাপতি মুফতি সিব্বির আহম্মদ, সদস্য সচিব মাওলানা মীর রহমত উল্লা, সহ-সভাপতি মুফতি আনিস আনসারী, সদস্য মাওলানা মনোয়ার, মাওলানা তাজুল ইসলাম আব্বাস সহ উলামা পরিষদ ও শায়খুল হাদীস পরিষদের নেতৃবৃন্দগণ।