নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না : ডিসি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৫৩, ৩ ফেব্রুয়ারি ২০২৪

রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না : ডিসি

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেছেন, আমি প্রকাশ্যে ঘোষণা করছি, আগামীকাল থেকে আমি গাড়ি ডাম্পিংয়ে দেওয়া শুরু করবো।

আগামীকাল থেকে রুট পারমিট ছাড়া গাড়ি দেখলেই ডাম্পিংয়ে দিয়ে দেব। রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না।

নারায়ণগঞ্জ শহরের হকার সমস্যা ও যানজট নিরসনে গোলটেবিল বৈঠক বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা গুলো বলেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এই গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়। 

ডিসি বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) আমি কমিটি করে দিয়েছি। নারায়ণগঞ্জে কতটি গাড়িকে রুট পারমিট দেওয়া যায় এবং কতগুলো দেওয়া হয়েছে- এটা নিয়ে আমরা কাজ করছি। গত পাঁচ মাসে সাড়ে চারশো গাড়িকে জরিমানা করা হয়েছে।

শহরে অবৈধ স্ট্যান্ড আমরা থাকতে দেব না। কালকে থেকে আমাদের টিম যাবে। সরকার অনেক শক্তিশালী। আমরা জনপ্রতিনিধিদের দিকে তাকিয়ে ছিলাম। আমি খুবই আশান্বিত। আমরা কাল থেকে অভিযান পরিচালনা করবো অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করার জন্য।

চাষাঢ়া থেকে টার্মিনালের রেললাইন বন্ধ করার জন্য আমরা চিঠি দেব, আমি অনুরোধ করবে এটা মন্ত্রী সাহেবকে বলে দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, চাষাঢ়া থেকে ঢাকায় যাওয়ার রাস্তাটায় আমরা দ্রুত কাজ শুরু করবো। এ কাজ শুরু হয়ে গেছে। অটোরিকশার ব্যাটারি কোথায় চার্জ হচ্ছে এবং বিক্রি হচ্ছে এটার খবর দিন।

আমাদের কঠোর হওয়া ছাড়া উপায় নেই। এই মিটিং চলাকালীন হয়ত আরও একশ অটো শহরে ঢুকেছে। আমরা এই কারখানাগুলোই বন্ধ করে দেব যেখানে অটোরিকশা তৈরি হয়।

ডিসি আরও বলেন, গাড়ির মালিক নারায়ণগঞ্জের না হলে মানুষের চলাচল বিঘ্নিত করে যাত্রী তুলবে এটা মেনে নেওয়া যায় না। আমি অনুরোধ করবো এদের আইডি কার্ড নিতে।

এদের মধ্যে নারায়ণগঞ্জের কয়জন আছে এটা আমাদের দেখতে হবে। নারায়ণগঞ্জের মানুষ হবে, অবশ্যই পুনর্বাসন করা হবে। তবে বাইরের জেলার লোক এসে রাস্তা দখল করে বিজনেস করবে এটা হতে দেওয়া যায় না।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপু'র সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ- ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু, নারায়ণগঞ্জ বিআরটিএর সহকারী পরিচালক ( ইঞ্জিঃ ) মো. শামসুল কবীর, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ- সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, সিনিয়র সাংবাদিক আব্দুস সালাম, আবু সাউদ মাসুদ, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক, সদস্য আফজাল হোসেন পন্টিসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।