নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বোস কেবিন, সুমাইয়া বিরিয়ানি ও আনন্দ রেস্তোরাকে জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:২১, ৮ ফেব্রুয়ারি ২০২৪

বোস কেবিন, সুমাইয়া বিরিয়ানি ও আনন্দ রেস্তোরাকে জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষর অধিদপ্তরের তদারকি অভিযানে নারায়ণগঞ্জ শহরের তিনটি রেস্তোরাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে নগরীরর ২নং রেল গেইট চেম্বার রোড এলাকায় এ অভিযান পরিচালিত হয়।  

ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্ব এ অভিযানে এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানে অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, নোংরা পচা-বাসি খাবার বিক্রিসহ ভোক্তা বিরোধী কর্মকাণ্ডের জন্য ঐতিহ্যবাহী বোস কেবিন, সুমাইয়া বিরিয়ানি হাউজ ও আনন্দ রেস্তোরাকে ওই জরিমানা করা হয়। 

এসময় নারায়ণগঞ্জ চেম্বারের পরিচালক সোহেল আকতার ও জেলা পুলিশের  একটি দল উপস্থিত ছিলেন ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ শাখার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, নোংরা পচা-বাসি খাবার বিক্রিসহ ভোক্তা বিরোধী কর্মকাণ্ডের জন্য ওই তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪৩ ধারায় ঐতিহ্যবাহী বোস কেবিনকে ১০ হাজার, ৩৭ ধারায় সুমাইয়া বিরিয়ানি হাউজকে ১০ হাজার ও ৪৩ ধারায় আনন্দ রেস্তোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সম্মত পরিবেশে খাবার বিক্রি, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।