নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৪ মার্চ ২০২৪

কোষাধ্যক্ষ পদে আইনজীবীদের পছন্দের শীর্ষে এড. স্বপন ভূঁইয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:৪৭, ৩০ জানুয়ারি ২০২৩

কোষাধ্যক্ষ পদে আইনজীবীদের পছন্দের শীর্ষে এড. স্বপন ভূঁইয়া

আগামীকাল ৩০ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত ( এড. হাসান ফেরদৌস জুয়েল - এড. মুহাম্মদ মোহসীন মিয়া ) প্যানেলের কোষাধ্যক্ষ পদপ্রার্থী এড. মো. স্বপন ভূঁইয়া আইনজীবীদের পছন্দের শীর্ষে ।

নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর সেবায় নিজেকে নিয়োজিত রাখতে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্ধিতা করছেন এড. মো. স্বপন ভূঁইয়া। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় একজন সাদাসিদে সহজ সরল আইনজীবী হিসেবে সকলের মাঝে সু-পরিচিত তিনি।

আইনজীবী স্বপন ভূঁইয়া বলেন,  জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করছি। আমি এর আগে জেলা আইনজীবী সমিতির সদস্য ও আইন ও মানবাধিকার সম্পাদক সম্পাদক এবং দুই দুইবার আপ্যায়ণ সম্পাদক পদে নির্বাচনে বারের বিজ্ঞ আইনজীবীরা বিপুল ভোটে বিজয়ী করেছিলেন।  ইনশাল্লাহ আগামীকাল ৩০ জানুয়ারি নির্বাচনেও নারায়ণগঞ্জ বারের উন্নয়নে আমাকে কোষাধ্যক্ষ পদেসহ বিপুল ভোটের ব্যবধানে বিজ্ঞ আইনজীবীরা আমাদের পূর্ণ প্যানেলকে বিজয়ী করবে।

জানাগেছে, এড. মোহাম্মদ স্বপন ভূঁইয়া রুপগঞ্জের একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান। গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক। রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে তিনি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ৫ জনের কমিটিতে তিনি এই পদে নির্বাচিত হয়েছিলেন। ওই সময় তিনি ছাত্রলীগের এই শীর্ষ পদে থেকে পুরো উপজেলায় ছাত্রলীগকে সুসংগঠিত করেন। উপজেলার প্রতিটি এলাকায় গিয়ে কমিটি গঠনে কাজ করেন তিনি।

এদিকে বিগত সময়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্য পদে এবং পরবর্তীতে আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এবং আপ্যায়ণ সম্পাদক পদে দুই- দুইবার আইনজীবীদের বিপুল ভোটে নির্বাচিত হন। দীর্ঘদিন আইনজীবী সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করলেও তার বিরুদ্ধে নেই কোন প্রকার বিতর্কিত কর্মকান্ড। আর সেই তিনি এবার চলতি মেয়াদের বার নির্বাচনে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করছেন। কারন নারায়ণগঞ্জ আদালতপাড়ায় তিনি একজন নম্র ভদ্র ও মিষ্টভাষী আইনজীবী হিসেবেই সকলের কাছে পরিচিত। সদা হাস্যোজ্জল একজন আইনজীবী তিনি।