নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

সোনারগাঁয়ের সাধন হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৪৮, ৩ মার্চ ২০২৪

সোনারগাঁয়ের সাধন হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

সোনারগাঁও থানার আলোচিত সাধন মিয়া (২২) হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সেই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজনকে ১ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, সোনারগাঁয়ের পূর্ব কান্দারগাঁও এলাকার শামীম (৪৬), আল আমিন (৩৫)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি একই এলাকার রাসেল (৩৪)।

রোববার (৩ মার্চ) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক আক্তারুজ্জামান ভুঁইয়া এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, সাধন হত্যা মামলাটি সেসময় আলোচিত ছিল। সাধন নিজেও ২০১২ সালের একটি হত্যা মামলার প্রধান আসামি ছিলেন। মূলত বন্ধুদের মধ্যে বিরোধ থেকেই ২০১৪ সালের ১৬ জুন হত্যাকাণ্ডের শিকার হন সাধন।

এ ঘটনায় নিহতের মা জয়তুন নেছা বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে সাধনের বন্ধু শামীম ও আল আমিনকে গ্রেপ্তার করা হলে তাঁদের জবানবন্দিতে মোট চারজনের নাম উঠে আসে।

অন্যরা হলো রাসেল ও মোহাম্মদ আলী। আসামিদের মধ্যে মোহাম্মদ আলী সন্ত্রাসী হামলায় নিহত হয়। বাকি তিন আসামির বিরুদ্ধে ১৯ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন।