নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

রূপগঞ্জের কামাল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:১৫, ২৪ মার্চ ২০২৪

রূপগঞ্জের কামাল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

রূপগঞ্জে কামাল হোসেন (৩৫) নামের এক যুবককে হত্যার ঘটনায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ররা হলেন- রূপগঞ্জের গুতিয়ার এলাকার মো. মনরুদ্দিনের ছেলে মো. মাহবুব রহমান (৫৫), খোরশেদ আলমের ছেলে মো. সবুজ মিয়া (৪২) ও মো. শরীফ মিয়া (৩০), মো. জুলহাস ওরফে দোলার ছেলে মো. পারভেজ (৩৬), শহীদুল্লাহর মো. আসাদুল্লাহ (৩৩) ও হালিমের ছেলে মো. সাদ্দাম হোসেন (৩৬)।

রোববার (২৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে চারজন উপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. আব্দুর রহিম বলেন, কামাল হোসেন জমির ব্যবসা করতেন। জমি বিক্রিয়ের শর্তে মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়না টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন।

এনিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। ২০১৪ সালের ২৪ জুন মাহবুবসহ দণ্ডপ্রাপ্তরা কামাল হোসেনের বাড়িতে গিয়ে মারধর করে কুপিয়ে হত্যা করে। পরে এ ঘটনায় কামাল হোসেনের মা ছমিরন বেগম থানায় গিয়ে মামলা করেন। আদালত সেই মামলায় সাতজনের স্বাক্ষ্যগ্রহণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে এ রায় ঘোষণা করেন।