নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২১ জুলাই ২০২৪

একুশে গ্রন্থ মেলায় কথাসাহিত্যিক সাদত আল মাহমুদ এর তিনটি বই

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৫২, ১১ ফেব্রুয়ারি ২০২৩

একুশে গ্রন্থ মেলায় কথাসাহিত্যিক সাদত আল মাহমুদ এর তিনটি বই

এবারও একুশে গ্রন্থ মেলায় কথাসাহিত্যিক সাদত আল মাহমুদ এর তিনটি বই এসেছে। কাকলী প্রকাশনী হতে শিশুতোষ গগেনদার গল্পের ঝুড়ি সিরিজের তৃতীয় বই ‘বাঘের পিঠে আরাফাত’ ও গোয়েন্দা মামা সিরিজের প্রথম বই ‘মেয়েটির নিখোঁজ রহস্য’ । এছাড়া শাপলা প্রকাশনী হতে প্রকাশিত কিশোর হরর ‘দানব ডাক্তার’ । 


বইগুলো পাবেন, ১৬ নং প্যাভিলিয়ন ও ৫৫৬ নং স্টল, কাকলী ও শাপলা প্রকাশনী। সোহরাওয়ার্দী উদ্যান, বাংলা একাডেমি ঢাকা।   


প্রসঙ্গত, সাদত আল মাহমুদ ১৮ বছর বয়সে লেখালেখি শুরু করেন। তার ছাত্র জীবনে লেখা প্রথম উপন্যাস ‘শেষ বেলায়’। এটি প্রকাশিত হয় ২০১৬ সালে। দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এই লেখক প্রায় দুই দশক ধরে নিরবচ্ছিন্নভাবে লিখে যাচ্ছেন। 


নিয়মিত উপন্যাস লেখা তার অদম্য ইচ্ছা। উপন্যাসের পাশাপাশি ছোটগল্প, নাটক, রম্যরচনা, প্রবন্ধ, ভৌতিক গল্প, শিশুতোষ, গোয়েন্দা ও ফ্যান্টাসি গল্প লিখেন।


নিরহংকারী এই লেখকের লেখা জনপ্রিয় ও নির্বাচিত বইগুলো হচ্ছে রাজাকার কন্যা, এক আনা মন, রমণীদ্বয়, প্রসব বেদনা, চিতার আগুনে, শিশুতোষ গগেনদার গল্পের ঝুড়ি, কিশোর হরর গল্প ভৌতিক ভূত ধরার অভিযান ইত্যাদি। 


তিনি দৈনিক সমকাল, মুক্তকণ্ঠ, খোলা কাগজ, বাংলাদেশের খবর, সকালের খবর, প্রতিদিনের সংবাদ, দেশ রূপান্তর ও ইনকিলাবসহ দেশের প্রধান প্রধান পত্রিকায় বিভিন্ন সম্মানজনক পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে দৈনিক খোলা কাগজে কর্মরত আছেন।


পার্থিব সম্পদের মোহ তাকে আকৃষ্ট করতে পারেনি। লেখালেখিই তার ধ্যান, জ্ঞান ও সংসার বলা চলে। সমাজের বড় বড় অসঙ্গতি খুব সূক্ষ্মভাবে ফুটিয়ে তুলেছেন তার লেখনির মধ্য দিয়ে।
 

সম্পর্কিত বিষয়: