নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

৩০ জানুয়ারি ২০২৩

মুক্তিযুদ্ধে ৩ নম্বর সেক্টরের প্লাটুন কমান্ডার

রূপগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ আর নেই

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:৩৬, ২৬ ডিসেম্বর ২০২২

রূপগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ আর নেই

মহান মুক্তিযুদ্ধে ৩ নম্বর সেক্টরের প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

 

বিজয়ের মাস ডিসেম্বরের ২৬ তারিখ (সোমবার) রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান।

 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। তাঁর গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার তারাইল গ্রামে। চার সন্তানের জনক আব্দুস সামাদ অসংখ্য গুণাগ্রাহী শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তাঁর সন্তানদের মধ্যে মোহাম্মদ মাসুদ সারওয়ার রাজধানির কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার পদে দায়িত্ব পালন করছেন। বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মুক্তিযুদ্ধ চলাকালে ৩ নম্বর সেক্টরের প্লাটুন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সামনের সারি থেকে জীবন বাজি রেখে তিনি লড়াই করেছেন দেশ মাতৃকার মুক্তির জন্য। জাতির এই সূর্য সন্তান ছিলেন অকুতোভয় বীর সৈনিক। বীরত্ব ও অসীম সাহসিকতার জন্য জাতির জনকের অত্যন্ত আস্থাভাজন ছিলেন তিনি।

 

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুস সামাদের সন্তান কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, আগামী মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বাদ জোহর রূপগঞ্জের কাঞ্চনের তারাইল শাহী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। পরে রাষ্ট্রীয় মর্যাদায় তারাইল শাহী মসজিদ কবরস্থানে সমাহিত করা হবে জাতির এই বীর সৈনিককে।

সম্পর্কিত বিষয়: