নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নিরাপদ নৌপথের দাবিতে গণস্বাক্ষর ও গণপ্রতিবাদ সমাবেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:৫৭, ২৫ মার্চ ২০২২

মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নিরাপদ নৌপথের দাবিতে গণস্বাক্ষর ও গণপ্রতিবাদ সমাবেশ

মুন্সীগঞ্জ-নারায়গঞ্জ নিরাপদ নৌপথের দাবিতে গণস্বাক্ষর ও গণপ্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) বেলা ১১টা থেকে নাগরিক সমন্বয় পরিষদের ব্যানারে মুন্সীগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। 


কয়েকঘন্টা ব্যাপি কর্মসূচিতে অংশ নেয় জেলার সামাজিক সংগঠনের সদস্য, সুশীল সমাজ, শিক্ষক, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেনী-পেশার কয়েক শতাধিক মানুষ।


সমাবেশে বক্তরা জানান, বারবার দাবি তোলা হলেও মুন্সীগঞ্জ-নারায়ণগঞ্জ নৌপথের নিরাপদে কোন ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। ধলেশ্বরী ও শিতলক্ষ্যা নদীতে যত্রতত্র নোঙর ও বেপরোয়া ভাবে চলাচল করছে কার্গোজাহাজ। এতে দুর্ঘটনার কবলে  দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে লঞ্চযাত্রীরা যাত্রীরা। 


এঅবস্থায় যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে নৌপথ নিরাপদে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে নদীতর যত্রতত্র নোঙর করা জাহাজ অপসারণ ও  বিচার বিভাগীয় তদন্তরের মাধ্যমে দোষীদের সর্বোচ্চ শাস্তি ও এপথে উন্নত নৌযান চালু করতে হবে বলে জানান তারা।


পরেএকটি বিক্ষোভ মিছিল করেন উপস্থিতিরা। মিছিলটি প্রেসক্লাব থেকে শহরের সুপারমার্কেট অঙ্কুরিত মুক্তিযুদ্ধ ভার্স্কযের সামনে গিয়ে শেষ হয়।
 

সম্পর্কিত বিষয়: