নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে বাস চালকের মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:৫৭, ২৫ মে ২০২২

আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে বাস চালকের মামলা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে দেড় হাজার অজ্ঞাত তাঁত শ্রমিকের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। বিআরসিটি গাড়ীর চালক আহসান উল্যাহ নামে একব্যক্তি বাদী হয়ে মামলা করেন। তবে এ মামলায় এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। বুধবার থানায় মামলাটি করা হয়। 


এজাহারে উল্লেখ্য করা হয়েছে, ২৪ মে বিকাল আড়াই টার দিকে ঢাকা মেট্রো-ব-১৫-৫৫০৬ নাম্বারের একটি যাত্রীবাহি বিআরটিসি বাস কুড়িল বিশ্বরোড থেকে আড়াইহাজার বিশনন্দী মেঘনা ফেরিঘাট এলাকায় যাচ্ছিল। এ সময় স্থানীয় রামচন্দ্রী ব্রীজের সামনে ১০০০-১৫০০ অজ্ঞাত শ্রমিক হাতে লাঠিসোটা, রড ও ইটপাটকেল নিয়ে গাড়ীর গতিরোধ করে। 


পরে তারা গাড়ীর ভেতরে ঢুকে চালককে গালাগালসহ মারধর করে। এক পর্যায়ে তারা গাড়ীর বিভিন্ন অংশে ভাংচুর চালায়। এতে প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে আন্দোলনকারী পালিয়ে যায়। 


আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত. গ্রেরে কাপড়ের গজ প্রতি মজুরি এক টাকা বৃদ্ধির দাবীতে গোপালদী পৌরসভা ও বিশনন্দীর গাজীপুরাসহ বিভিন্ন এলাকার শ্রমিকরা বিক্ষোভ করছিল।

 

তারা গত মঙ্গলবার রাতে স্থানীয় গোপালদী বাজারে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর করে। এছাড়াও তারা সন্ধ্যায় একটি টেক্সটাইলেও হামলা চালিয়ে ভাংচুর করে। এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। 


গোপালদী পৌরসভার মেয়র আব্দুল হালিম সিকদারের উপস্থিতিতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠি হয়। বিক্ষোভ রেখে শ্রমিকদের কাজে ফেরার আহবান জানানো হয়।