নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার : কাজিম উদ্দিন প্রধান 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪১, ২৩ নভেম্বর ২০২২

শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার : কাজিম উদ্দিন প্রধান 

বন্দর থানা অটো টেম্পু, অটো রিক্সা ও সি.এন.জি (থ্রী হুইলার) শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে ফরাজীকান্দা সমাজ কল্যাণ মাঠ প্রাঙ্গণে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যারা অটো ও সিএনজি চালক তারা কঠোর পরিশ্রম করে থাকেন। তারপরও তারা ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হন, নাজেহাল হন, অনেক জায়গায় অটো সিএনজি চুরি করে চালকদেরকে খুন করা হয়। কিন্তু কোনো প্রতিবাদ করা হয় না। 


তাই আজ আমরা সেই প্রতিবাদের স্থান এবং সেই প্রতিবাদের জায়গা করতে যাচ্ছি। আমি আশাকরি, নদীর পূর্ব পাড়ে যত অটোরিকশা, টেম্পো ও সিএনজি চালক আছে যদি তাদের কাউকে আঘাত করা হয় খবর পাওয়ার সাথে সাথে এই সংগঠনসহ সকলে ঐকবদ্ধভাবে তাদের বিরুদ্ধে রুক্ষে দাড়াতে পারবেন। আপনারা জানেন এদেশের শ্রমজীবী মানুষ ও খেটে খাওয়া মানুষ যারা আছে তাদের জন্য জননেত্রী শেখ হাসিনার সরকার, শ্রমিক বান্ধব সরকার।


কাজিম উদ্দিন প্রধান আরো বলেন, আপনারা জানেন ২০০৪ সালে ২১ই আগষ্ট বৃষ্টির মতো তারা গ্রেনেড হামলা করেছিলো। এই হামলাটা পূর্বপরিকল্পিতভাবে তারেক জিয়া করেছিলো। তারা নিশ্চিত ছিলো শেখ হাসিনাকে ওই বঙ্গবন্ধুর মতো মেরে ফেলা হবে। আর যেনো এই আওয়ামী লীগ, এই বাংলাদেশ মাথা চারা দিয়ে উঠতে না পারে তারা সেই ব্যবস্থা তারা করেছিল।

 

কিন্তু আল্লাহ-তায়ালা নিজ হাতে জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে প্রাণে বাঁচিয়ে রেখেছেন। তিনি সেদিন বেঁচে গিয়েছিলেন বলেই আজ এই দেশে উন্নয়ন হচ্ছে এবং এদেশের মানুষ দু-বেলা দু-মুঠো খেয়ে শান্তিতে বেঁচে আছে।


বন্দর থানা সি.এন.জি (থ্রী হুইলার) শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম মৃধার সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের সাবেক আহবায়ক আব্দুল কাদির, যুগ্ম আহবায়ক কামাল হোসেন, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কাশেম, বন্দর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ মোজ্জামেল হক ও সাধারণ সম্পাদক রাফিয়ান আহমেদ সহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ।