নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ সেপ্টেম্বর ২০২১

ফতুল্লায় জুয়াড়ি শফির যত অপরাধ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:২৬, ১৭ আগস্ট ২০২১

ফতুল্লায় জুয়াড়ি শফির যত অপরাধ

ফতুল্লার কুতুবপুরের শফিকুল ইসলাম। তবে এলাকায় জুয়াড়ি শফি নামেই বেশি পরিচিত। মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অভিযোগ শোনা যায় তার বিরুদ্ধে। এছাড়া সরকারী খাল দখল করে গড়ে তুলেছেন 'বঙ্গবন্ধু স্মৃতি সংসদ’ নামে একটি ভুইফড় সংগঠন । এই সংগঠন এখন তার সব অপরাধের সাইনবোর্ড। অথচ আওয়ামীলীগের হাইকমান্ড এই ধরনের ভুইফোঁড় সংগঠন নিয়ে অস্বস্থিতে রয়েছে। ইতমধ্যে এই সকল সংগঠনের বিরুদ্ধে প্রদক্ষেপ নেয়ার পরিকল্পনাও করেছে। 

স্থানীয়দের তথ্যমতে, মাদকাসক্ত, ছিনতাইকারী ও জুয়াড়িদের নিয়ে শফি গড়েছেন ''বঙ্গবন্ধু স্মৃতি সংসদ'। নাম মাত্র কমিটির সাধারণ সম্পাদক হিসেবে তিনি নিজের নামও ঘোষণা দিয়েছেন। এই সংগঠন ব্যবহারের মাধ্যমে শফিকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। কারণ ওই ক্লাবের ভেতরেই চিহ্নিত সব জুয়াড়িদের নিয়ে নিয়মিত জুয়ার আসর বসায় শফি। চলে মাদক সেবনও। খালপাড়, চিতাশাল, জামাইপাড়া, টাওয়ারপাড়, কুসুমবাগ, নূরবাগ, রেললাইনসহ কুতুবপুরের বড় একটি অঞ্চলের মাদক ব্যবসা নিয়ন্ত্রণে রয়েছে শফির। তার মাদকের চালান ক্রেতাদের হাতে চলে যায় উঠতি বয়সী কিছু তরুণ ও খালপাড়ের কয়েকজন নারীর মাধ্যমে। মাদকের ডেলিভারি দেওয়া এসব ব্যক্তিরাও প্রত্যেকেই মাদকাসক্ত বলে সূত্র নিশ্চিত করেছে। শফির মাদক ব্যবসার কথা কুতুবপুরে ওপেন সিক্রেট হলেও অদৃশ্য কারণে শফি রয়ে যাচ্ছে ধরাছোঁয়ার বাহিরে। অভিযোগ রয়েছে, স্থানীয়  কিছু  পাতি নেতা ও প্রশাসনের গুটিকয়েক অসাধু ব্যক্তিকে ম্যানেজ করেই নির্বিঘ্নে অপকর্ম চালিয়ে যাচ্ছে শফি ও তার বাহিনী।

 

শফির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগও রয়েছে বিস্তর। বিভিন্ন মিল-কারখানা থেকে ভয়ভীতি দেখিয়ে ও অবৈধ সুবিধা দেওয়ার প্রলোভন দেখিয়ে শফির চাঁদা আদায়ের কথা জানায় এলাকাবাসী। কালো ধোঁয়ায় পরিবেশ দূষণকারী খালপাড়ের পদ্মা টেক্সটাইল মিল ও জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ খালপাড়ের পাথর মিল থেকে নিয়মিত চাঁদাবাজি করে আসছে শফি। এমনকি খালপাড়ের একটি তারের কারখানা থেকে শফিকে সম্প্রতি একটি মোট্রসাইকেইলও দেওয়া হয় চাঁদার অংশ হিসেবে। নিরপরাধ মানুষকে বিপদে ফেলেও নানা উপায়ে অর্থ আদায় করে থাকে। সম্প্রতি জাতীয় শোক দিবসে ব্যাপক চাঁদাবাজি করে আলোচনায় আসেন শফি। খোদ আওয়ামীলীগ নেতা- কর্মীদের অভিযোগ  এবারের শোক দিবসে কয়েক লক্ষ টাকা চাঁদাবাজি করেছে শফি। কার্ড ছাপিয়ে জোরপূর্বক মিল-কারখানা ও বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় একসময়ের হতদরিদ্র শফি। 

সম্পর্কিত বিষয়: