নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২১ জুন ২০২৪

বন্দরে লারিজ ফ্যাশনের শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৩৪, ১০ জুন ২০২৪

বন্দরে লারিজ ফ্যাশনের শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বোনাস ও ওভারটাইমের টাকা পরিশোধের দাবীতে মহাসড়ক অবরোধ করে  বিক্ষোভ করেছে বন্দরে পোষাক রপ্তানী প্রতিষ্ঠান লারিজ ফ্যাশন লিমিটেডের বিক্ষুব্ধ শ্রমিকেররা।

সোমবার (১০ জুন) বিকেল ৫ টা ৪০ মিনিটে বন্দর উপজেলার মদনপুরস্থ ঢাকা টু চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ করে উত্তেজিত শ্রমিকেরা।

ওই সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে সড়কের দুপাশেই যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট দেখা দেয়।  এতে করে দূরপাল্লা  যাত্রীরা চরম বিপাকে পড়ে। খবর পেয়ে বন্দর থানা পুলিশ ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে লারিজ ফ্যাশনের শ্রমিক গনমাধ্যমকে জানান, লারিজ কর্তৃপক্ষ দীর্ঘ দিন ধরে আমাদের বকেয়া বোনাস ও ওভারটাইমের টাকা আটকে দিয়েছে। বকেয়া বোনাস ও ওভারটাইমের টাকা না পেয়ে এ প্রতিষ্ঠানের হাজার হাজার শ্রমিক চরম মানবতায় জীবন যাপন করছে। বকেয়া বোনাস ও ওভারটাইমের টাকা না পাওয়া পর্যন্ত আমাদের বিক্ষোভ অব্যহত থাকবে।

এক  এক পর্যায়ে শ্রমিকদের তোপের মুখে পরে  প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ আগামী ১১ জুন মঙ্গলবার  বকেয়া বোনাস ও ওভারটাইম পরিশোধ করা হবে এ র্মমে লিখিত নোটিশ দেয়া হলে সন্ধ্যা সাড়ে ৭টার পর বিক্ষুব্ধ শ্রমিকরা  অবরোধ তুলে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা জানান,  সড়ক অবরোধের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। পরে লারিজ ফ্যাশন কর্তৃপক্ষের সাথে আলোচনা পর বকেয়া বোনাস ও ওভারটাইমের টাকা অচিরেই পরিশোধ করবে বলে জানালে ওই সময় বিক্ষোভরত শ্রমিকদের সড়ক অবরোধ তুলে নেয়।
 

সম্পর্কিত বিষয়: