নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

০৩ মে ২০২৪

উপজেলা নির্বাচনে আমরা কাউকে সমর্থন করবো না : সাখাওয়াত 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৭, ১৭ মার্চ ২০২৪

উপজেলা নির্বাচনে আমরা কাউকে সমর্থন করবো না : সাখাওয়াত 

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপির রাজনীতি করে গত নির্বাচনে স্থানীয় এমপির সাথে আঁতাত করে নির্বাচনে প্রচারণা করার অপরাধে আতাউর রহমান মুকুলসহ বিএনপির পাঁচ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তাদের সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই। কিন্তু তারা এখন আবারও দলের নাম ভাঙিয়ে উপজেলা নির্বাচনে অংশ করতে চাইছে। আমরা কিন্তু গত নির্বাচনে শেখ হাসিনার অধীনে অংশগ্রহণ করি নাই। আর উপজেলা নির্বাচনেও বিএনপি অংশগ্রহণ করবো না।

সুতরাং গত সাত নির্বাচনের মতো উপজেলা নির্বাচনেও  বিএনপির নেতাকর্মীরা বয়কট করবেন। আর উপজেলা নির্বাচনে আমরা কাউকে সমর্থন করবো না। 

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি বন্দর উপজেলা বিএনপির আওতাধীন মুছাপুর বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন ।

রবিবার ( ১৭ মার্চ ) বাদ আছর বন্দর উপজেলাধীন মুছাপুর ইউনিয়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরা মাঠে আছি এদেশের মানুষের গণতান্ত্রিক যে ভোটের অধিকার তা প্রতিষ্ঠা করার জন্য। গত নির্বাচনে মাত্র ৫% মানুষ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে। আর দেশে ৯৫% লোকজনই  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে ভোট বর্জন করেছিল।

আপনারা জানেন এ সরকার মানুষের ভোটের অধিকার হরণ করেছে। তারা ১৭বছর ধরে ক্ষমতায় থেকে সে ৭৫ সালের মতন তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছেন। তারা ক্ষমতায় থেকে দুর্নীতি ও লুটপাট এর মাধ্যমে এদেশের মানুষের হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছেন এবং সেই টাকা বিদেশে পাচার করেছে।

আওয়ামী লীগের এমপি মন্ত্রী ও নেতাদের পরিবার দেশে নাই তাদের পরিবার বিদেশে। তারা বিদেশের বিভিন্ন বেগম পাড়ার বাড়ি রয়েছে । দেশে আজকে ডলার সংকট দেশে কোন ডলার নেই। দেশের মানুষ দুর্ভিক্ষের মধ্যে রয়েছে। দেশের অর্থনতিকে ধ্বংস করে দিয়েছে। আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে রমজান মাসও মানুষ ঠিকমতন বাজার করে খেতে পারেন না। 

তিনি আরও বলেন, রাজপথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে। তা না হলে সেই দিন আর বেশি দূর নয় আমাদেরকে দু'শত টাকা কেজিও চাল খেতে হবে। এমন অবস্থা যদি তৈরি হয় তাহলে এদেশের মানুষ বাঁচবে না না খেয়ে অনাহারে থাকতে হবে।

আজকে মানুষ বাজারে গেলে কাঁদে কিসের জন্য কাঁদে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে। সকল উত্তোলনের জন্য এই সরকারের পতন ঘটাতে হবে। আগামী দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা তারেক রহমান যে আন্দোলন সংগ্রামের ডাক দিবেন সে আন্দোলন সংগ্রামের সকলকে শামিল হতে হবে। 

মুছাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. তারা মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিন আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ফতেহ রেজা রিপন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ লিটন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, হুমায়ূন কবির, বন্দর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মহি উদ্দিন শিশির।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদুল্লাহ মুকুল, কলাগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মদনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আল মামুন ভূঁইয়া, সাধারণ সম্পাদক শাহিন শাহ্ মিঠু, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক, ধামগড় ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদ খন্দকার, সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. মোহসিন, বন্দর ইউনিয়ন বিএনপির সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক মাসুদ রানা, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সার্বিক তত্ত্বাবধানে মুছাপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম।