নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০২ আগস্ট ২০২১

ভেনেজুয়েলার উদ্দেশ্যে নারায়ণগঞ্জে মেয়ে  সুমাইয়া সেতু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:১৭, ১৯ জুন ২০২১

ভেনেজুয়েলার উদ্দেশ্যে নারায়ণগঞ্জে মেয়ে  সুমাইয়া সেতু

বাইসেন্টিনিয়াল কংগ্রেসে (Bicentennial Congress of the People of the World) এ যোগ দিতে ভেনেজুয়েলা যাচ্ছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু। আগামী ২১ থেকে ২৪ জুন, এই কংগ্রেস অনুষ্ঠিত হবে। 


শুক্রবার (১৮ জুন) ভোর ৬ ঘটিকায় ভেনেজুয়েলার উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টার্কি বিমানে যাত্রা করেন সুমাইয়া সেতু।


স্প্যানিশ উপনিবেশবাদের বিরুদ্ধে কারাবোবো যুদ্ধের দ্বিশতবার্ষিকী উপলক্ষে এই কংগ্রেসের আয়োজন করা হয়েছে। লাতিন আমেরিকা, উত্তর আমেরিকা, ইউরোপ, এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশ থেকে প্রায় ১৮০০ প্রতিনিধি এই কংগ্রেসে অংশগ্রহণ করবেন। এই কংগ্রেসকে ‘স্বাধীনতা, ঐক্য, সাম্য এবং মানুষের প্রতি মানুষের সংহতির কংগ্রেস’ হিসেবে উল্লেখ করেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।


কারাবোবো যুদ্ধের দ্বিশতবার্ষিকীর যুদ্ধ স্মরণে আয়োজিত এই কংগ্রেসে অংশ নিয়ে বাংলাদেশের বর্তমান রাজনীতি, অর্থনীতি, সমাজব্যবস্থা, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীদের অবস্থা নিয়ে আলোচনা করবেন সুমাইয়া সেতু।


বাংলাদেশ ত্যাগ করার আগে সুমাইয়া সেতু জানান, আমি শুধু দলের নয় বরং সাড়া বাংলাদেশের প্রতিনিধি। কংগ্রেসে অংশ নিয়ে আমাদের দেশকে বিশ্বের বুকে তুলে ধরবো। এছাড়াও সকলের শুভ কামনা প্রত্যাশা করেছেন সুমাইয়া সেতু।