নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

সদর উপজেলা নির্বাচন : এগিয়ে শাহ নিজাম ও মীর সোহেল 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৯, ২৯ মার্চ ২০২৪

সদর উপজেলা নির্বাচন : এগিয়ে শাহ নিজাম ও মীর সোহেল 

নারায়ণগঞ্জ সদর উপজেলাবাসীর দীর্ঘ অপেক্ষার দিন শেষ হতে চলেছে। পনের বছর পর নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন হতে যাচ্ছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী প্রথম ধাপে নারায়ণগঞ্জের সদর উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮মে। এই নির্বাচনের মধ্যদিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলাবাসী নতুন অভিভাবক নির্বাচিত করবেন। 

এবারের নির্বাচনে বিএনপি অংশ নিবে না তা প্রায় নিশ্চিত হয়ে গেছে। তবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি থেকে প্রার্থী দেওয়ার কথা রয়েছে।

তবে আওয়ামী লীগ থেকে সদর উপজেলা পরিষদের নির্বাচনে একাধিক প্রার্থীর নাম শোনা  গেলেও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে সংসদ সদস্য একেএম শামীম ওসমানের পছন্দের তালিকায় রয়েছেন বলে দলের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এছাড়া তাদের কর্মী সমর্থকেরাও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে প্রচারণা শুরু করেছেন।

দীর্ঘদিন পর নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যেও আগ্রহের কমতি নেই। ১৫ বছর ধরে উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আবুল কালাম আজাদ বিশ্বাসের কাছ থেকে সেবা বঞ্চিত ভোটাররা জনবান্ধন এবং গ্রহনযোগ্য প্রার্থীকে বেছে নিতে চাচ্ছেন। এ ক্ষেত্রেও শাহ নিজাম এবং মীর সোহেল অনেকটাই এগিয়ে।

দীর্ঘদিন ধরেই শাহ নিজাম বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও কর্মকান্ডে সক্রিয় রয়েছেন। রাজনৈতিক অনুষ্ঠান থেকে শুরু করে সামাজিক,ধর্মীয় অনুষ্ঠানগুলোতে তার সরব উপস্থিতি।

নির্বাচননকমিশন সদর ও বন্দরসহ সারা দেশের মোট ১৫২ উপজেলা নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকেই সদর উপজেলা বাসীর মধ্যে প্রশ্ন জেগেছিলো আবারো কি থেকে যাচ্ছেন এডঃ আবুল কালাম আজাদ বিশ্বাস।

কিন্ত সময় বৃদ্ধির সাথে সাথে নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে,এম, শামীম ওসমান পরিস্কার করে দিয়েছেন পরিবর্তনের বিষয়টি। এর পর থেকেই সদর   চেয়ারম্যান হিসেবে শাহ নিজাম এবং ভাইস চেয়ারম্যান হিসেবে মীর সোহেল আলীর নাম।


প্রসঙ্গত,  প্রথম ধাপে উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। এরআগে ২০০৯ সালের জানুয়ারিতে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সে সময় বিএনপি নেতা আবুল কালাম আজাদ বিশ্বাস চেয়ারম্যান নির্বাচিত হন।

এরপর ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠিত হলে সদর উপজেলার কিছু অংশ সিটি কর্পোরেশনে চলে যায়। 

উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (২০০৯ সনের ৩০ জুন সংশোধিত) এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার সদর উপজেলা পুর্নগঠন করে। ২০১৪ সালের ৪ মার্চ এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করা হয়।