নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

৩০ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন, আলোচনায় জুয়েল-মোহসীন পরিষদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩৪, ২৩ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন, আলোচনায় জুয়েল-মোহসীন পরিষদ

জমে উঠেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এবারের বার নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এড. হাসান ফেরদৌস জুয়েল এবং সাধারণ সম্পাদক প্রার্থী এড.  মুহাম্মদ মোহসীন মিয়া পরিষদের পূর্ণ প্যানেল।


আগামী ৩০ জানুয়ারি বার নির্বাচন সামনে রেখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালত পাড়া ও বিজ্ঞ সিনিয়র ও জুনিয়র আইনজীবীদের চেম্বারে চেম্বারে ঘুরে ঘুরে সভাপতি পদ থেকে সর্বশেষ সদস্য পদে প্রচার প্রচারণা চালিয়ে পূর্ণ প্যানেলের পক্ষ ভোট প্রার্থনা করেছে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। 


আইনজীবীদের কাছ থেকে পাচ্ছেন ব্যাপক সাড়া জুয়েল-মোহসীন পরিষদের সকল প্রার্থীরা। ফলে এবারের বার নির্বাচনে চমক দেখাবে জুয়েল-মোহসীনের নেতৃত্বে গঠিত পূর্ণ প্যানেল।


জানাগেছে, আসন্ন নারায়নগঞ্জ জেলা আইনজীবী সমিতির (২০২৩ -২৪ ) কার্যকরী পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. হাসান ফেরদৌস জুয়েল- এড. মুহাম্মদ মোহসীন মিয়া প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে এড. আলাউদ্দিন আহমেদ, সহ- সভাপতি পদে এড. রবিউল আমিন রনি, সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক পদে এড. কামাল হোসেন, কোষাধক্ষ্য পদে এড. মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে এড. অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক পদে এড. আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. রাজিয়া আমিন কাঞ্চি, সমাজ সেবা সম্পাদক পদে এড. মানজুদুল রশিদ রিফাত ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান। কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. নারায়ণ চন্দ্র সাহা, এড. নুরী নাজমুল আমিন, এড. আলী আকবর, এড. হালিমা আক্তার ও এড. ফাহিমা রহমান পায়েল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ের ধারা অব্যাহত রাখতে ভোটারদের মাঠ চষে বেড়াচ্ছে এই সকল প্রার্থীরা। পাশাপাশি জুয়েল-মোহসীন পরিষদকে বিজয়ী করতে আওয়ামীপন্থী সিনিয়র আইনজীবীরা প্রতিদিনই প্রার্থীদের নিয়ে আদালত পাড়ায় ও আদালতের বাইরে ব্যাপক প্রচারণা চালিয়ে ভোটারদের কাছে পূর্ণ প্যানেলের জন্য ভোট প্রার্থনা করছেন। 


প্রতি বছরের ন্যায় এবারও ভোটাররা ডিজিটাল বার ভবনের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ পূর্ন প্যানেলকে ভোট দিয়ে বিজয়ী করবে এমনটাই আশা জুয়েল- মোহসীন পরিষদের সকল প্রার্থীদের।


এদিকে আসন্ন বার নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এড. হাসান ফেরদৌস জুয়েল এবং সাধারণ সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া আইনজীবীদের জন্য নির্মানাধীণ ডিজিটাল বার ভবনের অসমাপ্ত কাজ সফলভাবে শেষ করতে হলে জয়ের কোন বিকল্প নেই জয়েল-মোহসীন পরিষদের। 

 

নারায়ণগঞ্জ বারের প্রায় পনেরশো আইনজীবীকে উন্নয়নের যে স্বপ্ন দেখিয়েছেন এ যুগল তার সফল পরিসমাপ্তির করবে। নারায়ণগঞ্জের আইনজীবীদের স্বপ্নের এই ফেরীওয়ালা জুটির কাছে তাই এবারের নির্বাচন বিশেষ গুরুত্ব বহন করছে। 


কারন এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মুহাম্মদ মোহসীন মিয়ার মেয়াদে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছিল। নারায়ণগঞ্জ - ৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান ইতিমধ্যে ৩ কোটি ৭৬ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। যা বর্তমানে দুই তলা সম্পূর্ণ এবং তৃতীয় ও চতুর্থ তলার কাজ চলমান রয়েছে।


বিশেষ করে যুগ্ম সম্পাদক পদে এড. কামাল হোসেন আলোচনায় রয়েছেন। পূর্ণ প্যানেলকে বিজয়ী করতে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালত পাড়া  আইনজীবী ভোটারদের টেবিলে টেবিলে ও আদালতের বাইরে প্রতিটি আইনজীবীর চেম্বারে চেম্বারে গিয়ে সালাম এবং কুশল বিনিময় করে পূর্ণ প্যানেলের পক্ষ ভোট প্রার্থনা করছেন তিনি। 


এছাড়াও তিনি আইনজীবীদের বাড়ি বাড়িতে গিয়েও কুশল বিনিময় করে পূর্ণ প্যানেলের জন্য ভোট প্রার্থনা করছেন। পূর্ণ প্যানেলের পক্ষ ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছে যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা প্রার্থী এড. কামাল হোসেন।


প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । মোট ভোটার ১১৫১জন।এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এড. সামসুল ইসলাম ভূইয়া।

 

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখ চাঁদ সরকার । আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন এড. ইমদাদুল হক তারাজুদ্দিন, এড. নুরুল হুদা এবং এড. হুমায়ুন কবির।