নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ জুলাই ২০২৪

রূপগঞ্জে শিশুকে নদীতে ফেলে হত্যা, যুবকের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:৫২, ২৩ নভেম্বর ২০২৩

রূপগঞ্জে শিশুকে নদীতে ফেলে হত্যা, যুবকের যাবজ্জীবন

রূপগঞ্জে সিয়াম নামে ৬ বছরের এক শিশুকে নদীতে ফেলে হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায়ে মিঠু ভূইয়া (৩১) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। মামলায় পৃথক অন্য ধারায় ১০ বছর ও ৭ বছরের কারাদণ্ড এবং প্রত্যেক ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।


বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মিঠু ভূইয়া রূপগঞ্জ  উপজেলার গন্ধবপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আসামি মিঠু ট্রলি গাড়ির হেলপার ছিলেন। সেই ট্রলি গাড়ির মালিক ছিলেন নিহত শিশুর বাবা রূপগঞ্জের বিরাব এলাকার মোফাজ্জল হোসেন। আর এই মোফাজ্জলের সাথে হেলপার মিঠুর কোনো এক বিষয়কে কেন্দ্র করে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মিঠুকে চর থাপ্পর মেরেছিলেন মোফাজ্জল। এ নিয়ে মিঠু ক্ষিপ্ত ছিলেন।


সেই ঝগড়ার জের ধরে ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর মোফাজ্জল হোসেনের শিশু সন্তান সিয়ামকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে কাঞ্চন ব্রিজের উপরে নিয়ে নদীতে ফেলে দেন মিঠু। সেই সাথে ফোন করে বলেন, ছেলের আশা ছেড়ে দেওয়ার জন্য। এই ঘটনায় মোফাজ্জলের স্ত্রী ফারজানা বাদী হয়ে রপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আদালত সেই মামলার বিচার কার্যক্রম শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ৮ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এই রায় ঘোষণা করেছেন।
 

সম্পর্কিত বিষয়: