নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক মাহবুবুর রহমান মাসুমের জন্মদিন আজ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:৫৭, ২১ জুলাই ২০২২

সাংবাদিক মাহবুবুর রহমান মাসুমের জন্মদিন আজ

শুভ জন্মদিন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খবরের পাতা পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম। ৬৫ তে পা তিনি দিলেন।  ইতিমধ্যে জীবন থেকে ৬৪ বছর শেষ হয়েছে বিশিষ্ট এ সাংাবাদিক ও আইনজীবীর।  ১৯৫৮ সালের ২১ জুলাই বন্দর উপজেলার মাহমুদনগর এলাকায় জন্মগ্রহণ করেন তিনি।


অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম নারায়ণগঞ্জ প্রেসক্লাবের তিন বার সভাপতি ছিলেন। ত্রিশ বছর ধরে সুনামের সাথে সম্পাদনা করছেন স্থানীয় দৈনিক খবরের পাতা। একসময় দৈনিক 'পত্রিকা', দৈনিক ভোরের ডাক ও আজকের কাগজের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ছিলেন। 


১৯৭৮ সালে সরকারি তোলারাম কলেজকে জাতীয়করনের দাবীতে বিভিন্ন ছাত্র সংগঠনের জিয়াউর রহমানের গাড়ি ঘেরাও কর্মসূচীর নেতৃত্ব দেন। 


অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম শহরের পাইকপাড়া জয়গোবিন্দ হাইস্কুলে এবং সেখান হতে এসএসসি সম্পন্ন করেন। এরপর কলেজ জীবনের জন্য ভর্তি হয়েছিলেন সরকারি তোলারাম কলেজে। 


সেখান থেকে ডিগ্রি সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগে। ৮১ সালে তিনি মাস্টার্স পাস করেন। নারায়ণগঞ্জ আইন কলেজ থেকে এলএলবি পাশ করেন। 


১৯৮৬ সাল হতে স্থানীয় স্কাউটের সম্পাদক ও নয় বছর উপজেলা স্কাউটের গুরুত্বপূর্ণ পদে এবং ঢাকা বিভাগের ডিআরসি হিসাবে দায়িত্বে ছিলেন। তিনি জেলা ছাত্রলীগ (জাসদ) সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮৭ সালে নারায়ণগঞ্জ আইন পেশায় যোগদান করেন।


খেলাধূলা ও শিক্ষায় তিনি অবদান রেখেছেন। নিতাইগঞ্জ ক্রীড়া চক্রের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের সদস্য ছিলেন একাধারে ১৬ বছর।

 

জনাব মাহব্রু রহমান মাসুম আদর্শ বালিকা বিদ্যালয়ের কলেজ শাখার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। তিনি মানবাধিকার কমিশন ঢাকা (দক্ষিণ) বিভাগের সমন্বয়কারী। 


জন্মদিনে তার ও তার পরিবারের জন্য রইলো অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা।
 

সম্পর্কিত বিষয়: