নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

নারায়ণগঞ্জে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, ধর্ষণ, কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন ৫০০ শিক্ষার্থীর

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৫৯, ২০ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, ধর্ষণ, কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন ৫০০ শিক্ষার্থীর

মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, ধর্ষণ ও আত্মহত্যা রোধ এবং নৈতিক-মানবিক মূলবোধ জাগ্রত করার লক্ষ্যে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা ও শপথ অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।


শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে কলেজের ৫০০ শিক্ষার্থী মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, ধর্ষণ, কিশোর অপরাধকে লাল কার্ড প্রদর্শন করেছে।


অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় ও নারায়গঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. রুমন রেজার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ('ক' সার্কেল)মোহাম্মদ নাজমুল হাসান। 

 


এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নারায়গঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা, লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, নারায়গঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহসান সাদিক শাওন, কলেজের শিক্ষক প্রতিনিধি ফারুক আহমেদ প্রমুখ।


আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অতিথিবৃন্দ। পরে শিক্ষার্থীরা উন্নত চরিত্র গঠনে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, কিশোর অপরাধ ও আত্মহত্যাকে না বলে দেশপ্রেমী হতে শপথ নেন। শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজমুল হাসান। 

 


সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা শিক্ষার্থী। তাঁরা টিফিনের টাকা জমিয়ে সারা দেশে গত সাড়ে ১১ বছরে প্রায় ৩৯ লাখ শিক্ষার্থীদের সচেতন এবং এ পর্যন্ত ৬ লাখ গাছের চারা বিতরণ করেছেন।


অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন, সংগঠক জনি রায়, সংগঠনের নারায়গঞ্জ জেলা শাখার সভাপতি আশিক রহমান, সহ সভাপতি অধরা মিতা, সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, অর্থ সম্পাদক শাহরিয়ার মাহমুদ আনন্দ, শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম প্রমুখ।

সম্পর্কিত বিষয়: