নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

“উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের ফ্যামিলি ডে অনুষ্ঠিত”

দলমত নির্বিশেষে সকলকে এক মঞ্চে আনার আহবান শামীম ওসমানের

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০৮, ২ জুন ২০২৩

দলমত নির্বিশেষে সকলকে এক মঞ্চে আনার আহবান শামীম ওসমানের

উৎসবমুখর পরিবেশে সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের ফ্যামিলি ডে ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ জুন) অনুষ্ঠিত এই ফ্যামিলি ডে’তে প্রেস ক্লাবের অর্ধশতাধিক সদস্য ও তাদের পরিবার পরিজনসহ প্রায় দেড়শত মানুষ অংশ নেয়।

 

সকাল ১০টায় প্রেস ক্লাব প্রাঙ্গণ থেকে ফ্যামিলি ডে’তে অংশগ্রহণকারীদের নিয়ে ৪টি বাস যাত্রা শুরু করে। সকাল সাড়ে ১১ টায় রয়েল রিসোর্ট প্রাঙ্গণে পৌঁছার পর দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন প্রেস ক্লাব সভাপতি আরিফ আলম দীপু।

 

প্রেস ক্লাব সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সঞ্চালনায় ক্লাবের আনন্দঘন এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. সামছুল ইসলাম ভুইয়া, ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, কার্যকরী পরিষদের সদস্য আব্দুস সালাম। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বাবু চন্দন শীল।

 

প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেন, এতো সুন্দর আয়োজনের জন্য লিয়াকত হোসেন খোকার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। একটা কথা আছে, সত্যই সুন্দর, সুন্দরই সত্য। সত্যকে কখনো মিথ্যা দিয়ে চাপা দেয়া যায় না।

 

এই যে আপনারা প্রেস ক্লাব নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন, এটা সত্যের পক্ষে একটা রায় হয়েছে। যারা পরাজিত হয়েছেন তাঁরা যে নেগেটিভ লোক সেটাও আমি বলবো না। মানুষ মাত্রই ভুল করে।

 

তিনি বলেন, জ্ঞান অর্জন করে সাংবাদিকদের লেখা উচিত। জ্ঞান অর্জন না করে লেখা উচিত না। প্রেস ক্লাবে যদি সকলকে নিয়ে একসাথে বসা হতো তাহলে নারায়ণগঞ্জের অনেক সমস্যা অনেক আগেই সমাধান হয়ে যেতো। আমি মনে করি, শুধু প্রেস ক্লাবের মধ্যেই প্রেস ক্লাবের গন্ডি না। 

 

পুরো নারায়ণগঞ্জই প্রেস ক্লাবের গন্ডিতে আছে। কিছু সংস্থা আছে যারা অনেক শক্তিশালী ভুমিকা রাখতে পারে, যদি তাঁরা নিজেদের শক্তিশালী করে, যদি তাঁরা সততার মাধ্যমে এগিয়ে যেতে পারে। যেমন, নারায়ণগঞ্জ বার এসোসিয়েশন, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স। এই সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে একটা সাবজেক্ট নিয়ে এগিয়ে যায়, তাহলে আমাদের কি কোনো ক্ষমতা আছে এর বাইরে যাওয়ার?

কোনোভাবেই মাদক নির্মূল করতে পারছিলাম না। এতোদিন মনে সাহস পাচ্ছিলাম না। কিন্তু নারায়ণগঞ্জ প্রেস ক্লাব পাশে থাকায় আজ আমি সাহস পাচ্ছি। প্রেস ক্লাব পাশে থাকলে মাদক, ইভটিজিং ও ভুমিদস্যুতাসহ সকল অপরাধ নির্মূলে ১ মাসের বেশী সময় লাগবে না বলে আমি মনে করি।

 

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের পক্ষ থেকে আপনারা রাজনীতিবিদদের উপর চাঁপ সৃষ্ঠি করেন, সকলকে এক টেবিলে ডাকেন। আমার সাথে কারো ব্যক্তিগত  কোনো সমস্যা নাই। বিএনপি আছে, তৈমুর ভাই আছে, কালাম ভাই আছে, আমাদের দলের ভেতরে আমার ছোট বোন আইভী আছে সকলকে একমঞ্চে আনতে বাধ্য করেন। যে আসবেনা তাকে বয়কট করেন। অন্যান্য দলগুলোকেও এক মঞ্চে আনেন।

 

এদিকে, এই ফ্যামিলি ডে’কে ঘিরে ঐতিহ্যবাহী সোনারগাঁ জাদুঘর ও পানাম সিটি সংলগ্ন রয়েল রিসোর্টটি নবীন-প্রবীন সংবাদকর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের মিলনমেলায় পরিণত হয়েছিলো। চমৎকার এই আয়োজনে অংশ নিয়ে আনন্দে মেতে ওঠেন সকলে। অনেক দিন পর দেখা হওয়ায় পরস্পরের সঙ্গে কুশল বিনিময় করেন তারা। অনেকে আবার আড্ডায় মেতে ওঠেন। সেই সাথে চলে চটপটি, ফুচকা, চা-কফি ও পান।

 

ফ্যামিলি ডে’তে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সদস্যদের সাথে আরও উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজুয়ান শেখ, সোনারগাঁ এসিল্যান্ড মো: ইব্রাহিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জি: মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুব হোসেন প্রমুখ।

 

দুপুরের খাবারের পরে ফ্যামিলি ডে’র বিশেষ আকর্ষণ হিসেবে প্রেস ক্লাবের সদস্যদের নিয়ে র‌্যাফেল ড্র-এর আয়োজন করা হয়। র‌্যাফেল ড্র-তে মোট ৫০ টি পুরস্কার দেয়া হয়েছে।