নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা শ্রী ভরত চন্দ্র দাস

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:১১, ২১ মে ২০২১

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা শ্রী ভরত চন্দ্র দাস

রাজধানীর ডেমরায় বীর মুক্তিযোদ্ধা শ্রী ভরত চন্দ্র দাসকে (৭২) রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টার দিকে বাউলের বাজার শ্মশানে তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এ সময় রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানাতে উপস্থিত ছিলেন ঢাকা রাজস্ব সার্কেলের (ভূমি-ডেমরা) সহকারী কমিশনার মো. নাজমুল হুসেইন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আতিকুর রহমান, ডেমরা থানা এলাকার অন্যান্য বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, সাংবাদিক, রাজনৈতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনসহ এলাকার বরেণ্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে ডেমরার স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা শ্রী ভরত চন্দ্র দাস মারা যান। এর আগে গত ১৪ মে মস্তিস্কে রক্তক্ষরণ হলে চিকিৎসার জন্য তাকে ঢাকার আগারগাঁও নিউরো সাইন্স ইন্সটিউটে চিকিৎসা দেওয়া হয়।

গত ১৮ মে ওখান থেকে ক্যাথেটাসহ বাড়ীতে চলে আসেন ভরত চন্দ্র দাস। পরবর্তীতে গত বৃহস্পতিবার তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে ক্যাথেটা খোলা হলে আধা ঘন্টার মধ্যে তিনি মারা যান। মুক্তিযুদ্ধকালীন ডেমরার ‘মোশারফ গ্রুপের’ সহকারী গ্রুপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শ্রী সাধন চন্দ্র দাস বলেন, আমার চাচাত বড় ভাই বীর মুক্তিযোদ্ধা শ্রী ভরত চন্দ্র দাস ও আমি ভারতের আসাম লায়লাপুর ক্যান্টনমেন্ট থেকে মুক্তিযুদ্ধের ট্রেনিং নেই।

ট্রেনিং শেষে তিনি ডেমরায় পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে অংশ নিয়ে দেশের জন্য বিশেষ অবদান রাখেন। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ গুণগ্রাহী রেখে গেছেন।