নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

বন্দরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, বন্ধের নির্দেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বন্দরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, বন্ধের নির্দেশ

বন্দরে নিবন্ধনবিহীন প্রাইভেট হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে লাইসেন্স না থাকার অপরাধে উল্লেখিত প্রতিষ্ঠান গুলোকে বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে ৪ টার দিকে  বন্দর থানার স্কুল ঘাট সংলগ্ন  ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও বন্দর ইউনিয়নের হাজী সাহেব মোড়ে ডিজিল্যাব ডায়াগনস্ট্রিক এন্ড কনসালটেশন সেন্টারে এ অভিযান পরিচালনা করা হয়।

তথ্য সূত্রে জানা গেছে, লাইসেন্স ছাড়াই ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও ডিজিল্যাব ডায়াগনস্ট্রিক এন্ড কনসালটেশন সেন্টারে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার এম. এ. মুহাইমিন আল জিহান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন বলেন, অবৈধ ক্লিনিক, ডায়াগনস্ট্রিক ও হাসপাতালের তালিকা করা হয়েছে। ইতো মধ্যে দুই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে আমাদের এ অভিযান চলবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার এম. এ. মুহাইমিন আল জিহান বলেন, সারা দেশের মতো বন্দর উপজেলায়ও অবৈধ প্রাইভেট ক্লিনিকের তালিকা করে অভিযান চালানো হচ্ছে।

ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও ডিজিল্যাব ডায়াগনস্ট্রিক এন্ড কনসালটেশন সেন্টারের লাইসেন্স না থাকা ও সরকারি নিয়ম না মেনে গড়ে উঠা এসব প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং লাইসন্সে না পাওয়া পর্যন্ত প্রতিষ্ঠান দু’টি বন্ধ থাকিবে।

এম. এ. মুহাইমিন আল জিহান আরও বলেন, অবৈধ ক্লিনিক, ডায়াগনস্ট্রিক ও হাসপাতাল বন্ধের অভিযান অব্যাহত থাকবে।