নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

বন্দরে পাথরবাহী কার্গো জাহাজে ডাকাতি, মালামাল লুট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪০, ১ এপ্রিল ২০২৪

বন্দরে পাথরবাহী কার্গো জাহাজে ডাকাতি, মালামাল লুট

বন্দরে এমভি জাবাল-ই- আলো নামের একটি পাথরবাহী কার্গো জাহাজে ডাকাতির ঘটনা ঘটেছে।

১০/১২ জনের একটি মুখোশধারী ডাকাত দল অস্ত্রের মুখে নাবিকসহ সবাইকে জিম্মি করে এবং কয়েকজন স্টাফকে কুপিয়ে আহত করে একটি জিপিএস, একটি ভিএসএফ, মোবাইলসেট ও নগদ টাকাসহ জাহাজের প্রায় আড়াই লাখ টাকার মালামাল লুট করে। রোববার রাতে বন্দরের সোনাচোরা এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ব্যাপারে জাহাজের মাস্টার মোঃ সোহেল রানা বাদী হয়ে অজ্ঞাত ১০/১২জনকে আসামী করে সোমবার বন্দর থানায় মামলা করেছেন।

কার্গো জাহাজের মাস্টার সোহেল রানা জানান, তারা এমভি জাবাল-ই- আলো জাহাজে  রূপগঞ্জ থেকে পাথর নিয়ে বিআইডব্লিউটিএ’র সার্ভের জন্য নারায়ণগঞ্জের দিকে আসছিলেন।

পথে রোববার রাতে বন্দরের সোনাচোরা বিআইডব্লিউটিসি ডকইয়ার্ড সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে জাহাজটি নোঙ্গর করে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। 

রাত ২ টার দিকে ১০/১২ জনের একটি মুখোশধারী ডাকাত দল তাদের জাহাজে হানা দেয়।  এ সময় শাকিল নামের জাহাজের এক স্টাফকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে আহত করে।

তার চিৎকার শুনে জাহাজের  স্টাফরা ঘুম থেকে উঠে এগিয়ে এলে ডাকাতরা  সালাউদ্দিন নামের আরেক স্টাফকে কুপিয়ে আহত করে। এ সময় তারা সবাইকে অস্ত্রের মুখে দুটি রুমে আটক করে লুটপাট চালায়।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মোঃ আবদুল হালিম জানান, ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। তদন্ত চলছে। সেই সাথে ডাকাতির সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।
 

সম্পর্কিত বিষয়: