নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

সোনারগাঁয়ে চৈতীর পানির প্রবাহে রাস্তায় ধস, ৫ গ্রামের মানুষের দূর্ভোগ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৩৬, ১ অক্টোবর ২০২২

সোনারগাঁয়ে চৈতীর পানির প্রবাহে রাস্তায় ধস, ৫ গ্রামের মানুষের দূর্ভোগ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শিল্প গ্রুপ চৈতী কম্পোজিটের পানির প্রবাহে পাশ্ববর্তী ছোটশীলমান্দী গ্রামের রাস্তা ভেঙ্গে গেছে। পানির তীব্র স্রোতের প্রবাহে সড়কের অনেকটা জুড়ে গভীর গর্ত হয়ে মাটি সড়ে গেছে। এতে ৫ গ্রামের কয়েক হাজার মানুষের চলাচল বন্ধ হয়ে গেছে। 


সরেজমিন গিয়ে দেখা গেছে, সোনারগাঁও পৌরসভার ৩ নং ওয়ার্ডের ছোটশীলমান্দী গ্রামে চৈতী গ্রুপের বিশাল শিল্পপার্ক। এরই এক অংশ নির্মানাধীন আবুল কালাম স্পিনিং মিলের পাশে ছোটশীলমান্দী গ্রামের দেলোয়ারের বাড়ির সামনের সড়কটিতে গভীর ভাঙ্গন দেখা দিয়েছে। 


গ্রামবাসীর অভিযোগ, চৈতী গ্রুপ বিভিন্ন সময় বৃষ্টি ও অন্যান্য ব্যবহৃত পানি রাস্তার দিকে ছেড়ে দেয়। এতে রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে উঠে। 


গত দুই দিন আগে ভারী বৃষ্টিতে জমে থাকা পানি ছেড়ে দিলে এ তীব্র স্রোতে এই সড়কটি ভেঙ্গে গেছে। এটা পৌরসভার সরকারি রাস্তা ছোটশীলমান্দিসহ আশে পাশের ৭/৮ টি গ্রামের মানুষ চলাচল করে এই সড়কটি দিয়ে।


গ্রামের বাসিন্দা আলম জানান, চৈতী গ্রুপের আগ্রাসন শুধু এটাই নয়। ঢাকা চট্টগ্রাম হাইওয়ের সঙ্গে সংযোগ স্থলে কয়েকশ মিটার পাকা সড়কও বালু ফেলে চলাচলের অনুপযোগী করে রেখেছে চৈতী গ্রুপ। বর্তমানে কোন রিকশা বা গাড়ি এই সড়কে চলতে পারেনা। 


গ্রামের বাসিন্দা রতন মিয়া বলেন, গত দুই দিন আগে অতিরিক্ত বৃষ্টিতে চৈতি কোম্পানির ভেতরের পানি তীব্র স্রোতে গ্রামের দিকে ছুটে আসে। কাঁচা রাস্তাটি মারাত্নক ভাবে ধ্বসে গেছে। কোম্পানির লোকদের অনেক বার বলা হয়েছে। কিন্তু এখনো কোন ব্যবস্থা নেয় নাই।


এ ব্যাপারে সোনারগাঁও পৌরসভার সহকারি প্রকৌশলী তানভীর আহমেদ বলেন, বিষয়টি জানা ছিলনা। এখন আমরা  ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিব।