নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

 সোনারগাঁও থেকে নিখোঁজ দুই সহোদর ৪৫ দিন পর উদ্ধার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৩১, ২০ জুন ২০২৪

 সোনারগাঁও থেকে নিখোঁজ দুই সহোদর ৪৫ দিন পর উদ্ধার

নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে নিখোঁজ হওয়া স্কুল পড়ুয়া শিক্ষার্থী দুই সহোদর রাফি (১৪) ও রাফাতকে (১২) কে অবশেষে ৪৫ দিন পর উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত রাফি ও রাফাতকে তাদের প্রকৃত অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে বৃস্পতিবার (২০ জুন) দুপুরে আদালতে পাঠিয়ে দেয় পুলিশ।

এরআগে সোনারগাঁ থানার পুলিশের উপ পরিদর্শক (এসআই) মো. ইমরান হোসেন বুধবার দিবাগত রাতে নেতৃত্বে চট্টগ্রাম জেলার ভূজপুর থানার পাহাড়ি এলাকা বুহাপুর গ্রাম থেকে দুই ভাই রাফি ও রাফাতকে উদ্ধার করে সোনারগাঁ থানায় নিয়ে আসে পুলিশ। 

গত ৫ মে সকাল সাড়ে ৮টার দিকে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী দুই সহোদর স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয় তারা। পরে আত্মীয় স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজে না পেয়ে পরদিন তাদের কথিত বাবা মো. ইউসুফ মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় পৃথকভাবে সাধারণ ডায়েরী করেন। 

এসআই মো. ইমরান হোসেন জানান, দুই সহোদর নিখোঁজের পর পুলিশ ব্যাপক তদন্তে মাঠে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে নিখোঁজ দুই সহোদররা তাদের প্রকৃত বাবা আব্দুস সালামের বাড়িতে অবস্থান করছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর বুধবার দিবাগত রাতে আব্দুস সালামের বাড়ি চট্টগ্রাম জেলার ভূজপুর থানার পাহাড়ি এলাকা বুহাপুর গ্রাম থেকে দুই ভাই রাফি ও রাফাতকে উদ্ধার করে। 

নারায়ণগঞ্জ জেলা পুলিশের 'খ' সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন জানান, রাফি তিন বছর ও তার ভাই রাফাতের এক বছর বয়সের সময় তাদের মা আঁখি আক্তারের সঙ্গে তাদের প্রকৃত বাবা আব্দুস সালামের ডিভোর্স হয়ে যায়। 

পরে তাদের মা আঁখি আক্তারের সাথে মো. ইউসুফ মিয়ার সঙ্গে বিয়ে হয়। পারিবারিক অভাব-অনটনের কারণে শিশু দুটির কথিত বাবার ঘর থেকে পালিয়ে গিয়ে চট্টগ্রামে প্রকৃত বাবা আব্দুস সালামের বাড়িতে গিয়ে আশ্রয় নেয় নিখোঁজ দুই ভাই। 

তবে তদন্তচলাকালীন সময়ে এ বিষয়ে পুলিশকে কোনো তথ্য দেয়নি রাফি ও রাফাতের প্রকৃত মা আঁখি আক্তার ও কথিত বাবা মো. ইউসুফ মিয়া।