নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৬ নভেম্বর ২০২২

সদস্য সংগ্রহ ও মতবিনিময় সভায় অনুপস্থিত থানার নেতারা

সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগে স্থান পেতে মরিয়া বিতর্কিতরা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩৪, ১ অক্টোবর ২০২২

সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগে স্থান পেতে মরিয়া বিতর্কিতরা

সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠনকে সামনে রেখে নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে দৌঁড়ঝাপ। কমিটিতে স্থান পেতে মরিয়া হয়ে উঠেছে ও বিতর্কিতরা। রাজপথের লড়াকু সৈনিক থানা স্বেচ্ছাসেবক লীগের পরিক্ষিত ত্যাগী নেতাদের বাদ করে বির্তকিতরা পদ পদবী পাওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে। 


দীর্ঘদিন ধরে স্বেচ্ছাসেবক লীগ করে আসা নেতাকর্মীদের অবজ্ঞা করে বিতর্কিতরা শনিবার (১ অক্টোবর) ১ নং ওয়ার্ডের হীরাঝিল জোড়া ভবন এলাকায় সদস্য সংগ্রহ ও মতবিনিময় সভা করায় তীব্র সমালোচনা সৃষ্টি হয়েছে।


দলীয় সূত্র জানায়, সিদ্ধিরগঞ্জ থানা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ওই সভা অনুষ্ঠিত হলেও নেতৃত্ব দিয়েছেন বহুল বিতর্কিত সিব্বির আহম্মেদ। অনুষ্ঠান বিষয়ে কিছুই জানেন না থানা স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা। 


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কাজী সাহানারা ইয়াসমিন উপস্থিত থাকলেও দর্শক সারিতে ছিলেন শিমরাইল মোড়ের ফুটপাতের কিছু হকার ও স্থানীয় ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীরা।


বিলুপ্ত হওয়া নারায়ণগঞ্জ মহানগর কমিটির সাবেক সভাপতি জুয়েল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট চৈতালি চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিব্বির আহমেদ। 


সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক ভূঁইয়া রাজু বলেন, গত ১৬ সেপ্টেম্বর থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে একটি অনুষ্ঠান হয়েছে। এ অনুষ্ঠান কারা কেন করেছে এবিষয়ে আমি অবগত নই। থানা ও বিভিন্ন ওয়ার্ডের কোন নেতাকর্মী জানেনা। 


এ বিষয়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কাজী সাহানারা ইয়াসমিন বলেন, আমি স্থানীয় নেতা কর্মী সবাইকে চিনি না এরকম কিছু হতে পারে। এ বিষয়ে থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী ইয়াসিন ভাই উপস্থিত ছিলেন তারা সবাইকে অবগত করতে পারতো। 


তিনি আরো বলেন, আগামী ৪ অক্টোবর মঙ্গলবার ৬ নংওয়ার্ডের সফুরা খাতুন স্কুলে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে সেখানে সবাইকে অবগত করা হবে। 


সিদ্ধিরগঞ্জ থানার এক স্বেচ্ছাসেবক লীগ নেতা জানান, নারায়ণগঞ্জ মহানগর কমিটি বিলুপ্তি হয়ে পড়ায় নিজের অবস্থান ধরে রাখতে সাবেক সভাপতি জুয়েল হোসেন বিতর্কিতদের নিয়ে সভা করেছে। জুয়েলের প্রতি ত্যাগী নেতাকর্মীদের আস্থা না থাকায় তিনি নব্য আওয়ামীলীগদের দলে স্থান করে দিয়ে নিজের অবস্থান শক্ত করার জন্য মাঠে নেমেছে। 


এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মুঠোফোনে জানান, সেচ্ছাসেবক লীগের এ আয়োজনের বিষয়ে আমাকে কিছু জানানো হয় নাই। বাসায় এসে জানতে পারি সেখানে নাকি মতবিনিময় সভা হয়েছে।