নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

রাজনীতি করতে হলে মানুষের মুখে হাসি ফোটাঁতে হবে : জুয়েল 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৯, ৯ মার্চ ২০২৪

রাজনীতি করতে হলে মানুষের মুখে হাসি ফোটাঁতে হবে : জুয়েল 

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন বলেছেন, সকলের ঐক্যবদ্ধ করে মহানগর স্বেচ্ছাসেবকলীগকে একটি পরিবার করতে পেরেছি। একটি অনুষ্ঠান করলে আমাদের নেতা-কর্মীদের বসার জায়গা দিতে পারি না। আর অনেকে অনুষ্ঠান করলে জায়গা থাকে কিন্তু নেতা-কর্মী থাকে না। 

রাজনীতি করতে আসলে আগে মানুষের মুখে হাসি ফোটাঁতে হবে। কারণ, মানুষকে রাজী খুশি রেখেই আল্লাহ'র ফিদা পাওয়া যায়। অনেকে বলেছেন, আজকের সকল ইফতার সামগ্রী আমার টাকায়, কিন্তু এখানে সব আমার টাকার নয়। 

স্বেচ্ছাসেবকলীগের সকলে আমাকে সহযোগিতা করেছে, বিশেষ করে আমার তিন সন্তান মেয়ে ছেলে ও স্ত্রী ৩৬হাজার টাকা আমাকে দিয়েছে। ওদের বিসমিল্লাহ মাধ্যমে আমাদের আজকের আয়োজন। আমার তো তিনটি অপারেশন হয়েছে, তার পরও পরিবারের কথায় আপনাদের মাঝে কিছু দিতে পেরেছি। এর আগে শীতে কম্বল বিতরণ করেছি, আপনাদের পাশে থাকতে পারলে, আমরা শান্তি পায়।

শনিবার ৯ মার্চ চাষাঢ়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি শামীম ওসমানের পক্ষ থেকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ইফতার সামগ্রী বিতরণকালে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, কিছু মানুষ আছে আমাদের স্বেচ্ছাসেবকলীগকে নিয়ে কিছু কথা বলে থাকে। ওই ভাইয়েদের বলতে চায়, আমরা কিন্তু পদ-পদবি আশা করি না। বার বার একটা কথা বলি, বঙ্গবন্ধু স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে, এমপি শামীম ওসমানের পাশে থেকে আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো। 

কমিটি আসুক বা না আসুক মানুষের গোলামী করে থাকতে চাই। আমার মামা প্রয়াত গোলাম সারোয়ার, জাকিরুল আলম হেলাল ও শাহাদাত হোসেন ভুইয় সাজনু একটি পরিবারের পাচঁটি সন্তান। এমপি শামীম ওসমানের নেতৃত্বে আমরা রাজনীতিতে পাশে থেকেছি। যারা আমাদের নিয়ে ষড়যন্ত্র ও মন্তব্য করছেন, তারা আজকের হাউজটি দেখুন। 

ঈদের আগে আবারো মানুষের পাশে থাকার নিদের্শ দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাচ্চু ও সাধারণ সম্পাদক বাবু ভাই। কিছু মানুষেরা আমাদের সংগঠন নিয়ে বিভ্রান্ত সৃষ্টি করছেন। স্বেচ্ছাসেবকলীগ নিরব হয়নি, প্রতিনিয়ত পাড়া মহল্লায় নেতা-কর্মীদের কার্যক্রম চলমান রয়েছে।

জুয়েল হোসেন আরো বলেন, যারা থানা ওয়ার্ডের প্রেসিডেন্ট সেক্রেটারী হয়েছেন, তাদের বলতে চাই, আপনারা মানুষদের কিছু দেয়ার চেষ্টা করেন। আপনারা আল্লাহকে খুশি করে এগিয়ে চলুন। মানুষদের দেখিয়ে অসহায়দের পাশে থাকা ঠিক নয়। আমি ও আমার পরিবার যা খাবে, মানুষকে সেই খাবার তুলে দিবেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি শামীম ওসমান, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাচ্চু ও সাধারণ সম্পাদক বাবু’র জন্য সকলের কাছে দোয়া চাই। তারা অসুস্থ রয়েছে, তাদের সুস্থতা কামনা করি। নিজেদের আরামকে আমরা হারাম করে দিয়েছি। মানুষদের সেবা আমাদের সুস্থতা করে তুলে। যারা বলে আমরা কাজ করি না, তাদের মহান আল্লাহ হেদায়েত দান করুক।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সহ-সভাপতি মানিক শেখ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জয়, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা সাদিয়া হাসান শান্তা, স্বর্ণা, সাবেক সহ-প্রচার সম্পাদক উজ্জল চন্দ্র দে, সাবেক সমাজ কল্যাণ সম্পাদক এস আলম রাসেল, সাবেক শিক্ষা ও মানব সম্পদ এমি আহাম্মেদ, সাবেক সহ-আইন বিষয়ক সম্পাদক সজিব মোল্লা, সুমন ভুইয়া, ২২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা এস এ রানা, সিনিয়র সদস্য মীর মনির, ১১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাবেদ হোসেন, ১৩নং ওয়ার্ড সভাপতি রাকিব হাসান, সুমন, সুলতান, নয়ন, ১৪নং ওয়ার্ড সভাপতি সুমন ও রাজিব, ২০নং ওয়ার্ড সভাপতি আব্দুর খালেক ও সাধারণ সম্পাদক জামান মিয়া, আবুল বাশার, ১৯নং ওয়ার্ড সভাপতি সালাম, ২২নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক রাজন, ওয়ার্ড আফসার সিকদার, নয়ন শেখ, লিটন, লিটন, কাশেম, পিপল, সুমন, সুলতান, নয়ন, মেরাজ, শাকিল, অহিদ, প্রমিত।