নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

বিএনপির নামে ভোট চাইলে প্রত্যাখ্যান করবেন : সাখাওয়াত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫০, ১৬ মার্চ ২০২৪

বিএনপির নামে ভোট চাইলে প্রত্যাখ্যান করবেন : সাখাওয়াত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শেখ হাসিনার অধীনে গত সাত জানুয়ারি নির্বাচনে কিন্তু আমরা অংশগ্রহণ করি নাই। আর এই নির্বাচন কমিশনার অধীনেও কিন্তু আমরা কোন নির্বাচনে যাব না। আগামীতে বন্দর উপজেলার যে নির্বাচন হবে সেই নির্বাচনে আমরা কোন প্রার্থীর পক্ষে নাই। 

বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আমরা এই নির্বাচনও বর্জন করেছি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তই চূড়ান্ত। বিএনপি থেকে উপজেলা নির্বাচনে কোন প্রার্থী দেওয়া হয় নাই। সুতরাং কেউ যদি বিএনপির নামে ভোট চায় সে কিন্তু বিএনপি'র প্রার্থী হিসেবে গণ্য হবে না। 

কেউ যদি বিএনপির নামে ভোট চায় তাকে আপনারা প্রত্যাখ্যান করবেন। আর যদি বিএনপি থেকে কাউকে প্রার্থী দেওয়া হয়। তাহলে কোন বহিষ্কৃত নেতাকে প্রার্থী দেওয়া হবে না। আমাদের বন্দরেই অনেক বিএনপির শক্তিশালী প্রার্থী রয়েছে।

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি বন্দর থানা বিএনপির আওতাধীন ২২, ২৩, ২৪নং ওয়ার্ড বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। 

শনিবার (১৬ মার্চ) বাদ আছর নবীগঞ্জস্থ আল সিফাত কমিউনিটি সেন্টারে ২২, ২৩, ২৪নং ওয়ার্ড বিএনপির যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন সংগ্রাম করছি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সব সময় নির্বাচনের পক্ষের শক্তি। আমরা নির্বাচনে যেতে চাই কিন্তু এই শেখ হাসিনার অধীনে তো আর সুষ্ঠু নির্বাচন হয় না। যার জন্য আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনেই অংশগ্রহণ করি নাই। এবং ভবিষ্যতে আমরা অংশগ্রহণ করব না।

তিনি বলেন, আপনারা জানেন এই সরকার গত ১৬ বছর ধরে এ দেশকে লুটেপুটে খাচ্ছে। দুর্নীতির মাধ্যমে আওয়ামী লীগের এমপি মন্ত্রী থেকে শুরু করে নেতাকর্মীরাও অবৈধ টাকার পাহাড় গড়েছে।

জনগণের টাকা লুটেপুটে তারা তা বিদেশেও পাচার করেছে। দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।  

আজকে তাদের লুটপাটের কারনে দেশে ডলার সংকটের কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি দেখা দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে রমজান মাসও সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আজকের যে সরকার হয়েছে এই সরকার কিন্তু জনগণের সরকার নয় এটি একটি অবৈধ সরকার। 

সরকার জোর করে এদেশের মানুষকে জিম্মি করে একটি পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। গত সাত জানুয়ারি নির্বাচন এদেশের মানুষসহ বিশ্বের কোন গণতান্ত্রিক শক্তি তাহা গ্রহণ করে নাই। সুতরাং অবিলম্বে আপনারা সাত জানুয়ারি নির্বাচন বাতিল করে পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেওয়ার দাবি করছি।

২৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি আমিরুল ইসলাম বাবু'র সভাপতিত্বে ও ২৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ফতেহ রেজা রিপন, বন্দর থানা বিএনপির সভাপতি শাহেন শাহ আহম্মেদ, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, বন্দর থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হক রানা, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, শাহিন আহম্মেদ, মাকিত মোস্তাকিম শিপলু, বন্দর থানা বিএনপি'র সাবেক আহ্বায়ক নুর মোহাম্মদ পনেজ, বন্দর থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক নাসির উল্লাহ টিপু, সোহেল খান বাবু, ২৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক হাজী জাবেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আবদুল্লাহ, ২৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজল আহম্মেদ কালুন, সাংগঠনিক সম্পাদক ডা. কাজী নজরুল ইসলাম, ২২নং ওয়ার্ড বিএনপির সভাপতি শিবু দাস, সিনিয়র সহ-সভাপতি সানোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রাসেল বেপারীসহ বন্দর থানা বিএনপি ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।